অবশেষ ‘রানা প্লাজা’ মুক্তি পাচ্ছে ১১ সেপ্টেম্বর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সকল আইনী লড়াই করে অবশেষ ‘রানা প্লাজা’ মুক্তি পাচ্ছে ১১ সেপ্টেম্বর। শতাধিক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাওয়ার কথা নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক নজরুল ইসলাম খান।

Rana Plaza

আইনী জটিলতার কারণে গত শুক্রবার ৪ সেপ্টেম্বর ছবিটি মুক্তির কথা থাকলেও তা আটকে যায়। প্রচার-প্রপাগাণ্ডা চালানোর পরও আদালতের নিষেধাজ্ঞা আসায় মুক্তি থমকে যায়। সাভারের বহুল আলোচিত রানা প্লাজার ঘটনা নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটি বর্তমান সময়ের আলোচিত নায়িকা পরীমনির প্রথম চলচ্চিত্র এটি।

sensor has received clearance Rana Plaza

এই কদিনে উল্লেখযোগ্য ছবি মুক্তি না পাওয়ায় হলমালিকরা তাকিয়ে আছেন ‘রানা প্লাজা’র দিকেই, এমনটিই জানিয়েছেন পরিচালক নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, ছবি মুক্তির সব প্রস্তুতি আগেই নেওয়া ছিল তাদের।

sensor has received clearance Rana Plaza-2

‘রানা প্লাজা’র ওপর হতে আইনি নিষেধাজ্ঞা উঠে যাওয়া প্রসঙ্গে পরিচালক নজরুল ইসলাম খান বলেছেন, ‘অনেক ধরনের ঝামেলা শেষ করেছি এই ছবিটির জন্য। আইনের প্রতি আমরা সব সময় শ্রদ্ধাশীল। আমাদের বিশ্বাস ছিল আদালত আমাদের ছবিটি আটকাবেন না।’

নজরুল ইসলাম আরও বলেন, ‘একটি ছবি মুক্তি দেওয়ার জন্য যতো ধরনের প্রস্তুতি থাকতে হয়, তার সবই আমাদের নেওয়া ছিল। গতকাল ছবি প্রদর্শনের অনুমতি পাওয়ার পর হলমালিকদের পক্ষ হতে আমাদের সঙ্গে যোগাযোগ হয়েছে। যেহেতু গত শুক্রবার ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল, তাই আগামী শুক্রবার ছবিটি মুক্তি নিয়ে আমাদের বাড়তি কোনো ঝামেলা পোহাতে হচ্ছে না। ইতিমধ্যে শতাধিক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তির কথা হয়েছে।’

sensor has received clearance Rana Plaza-3

উল্লেখ্য, রবিবার ‘রানা প্লাজা’ চলচ্চিত্র প্রদর্শনে হাইকোর্টের দেওয়া ৬ মাসের নিষেধাজ্ঞা খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ওইদিন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন। গত ২৪ আগস্ট সাভারের আলোচিত রানা প্লাজা ধসের ঘটনা নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘রানা প্লাজা’র প্রদর্শনী এবং সম্প্রচারে ৬ মাসের নিষেধাজ্ঞা আরোপ করে হাইকোর্ট। সাইমন এবং পরীমনি অভিনীত চলচ্চিত্রটি ৪ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও স্থগিত রাখা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...