‘আনফ্রেন্ড’ করলে সম্পর্ক টিকবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুকে ‘আনফ্রেন্ড’ করলে সম্পর্ক টিকবে -নিউইয়র্কভিত্তিক একটি পরামর্শক প্রতিষ্ঠানের এক পরামর্শক এমন অভিমত ব্যক্ত করেছেন।

facebookruins

ফেসবুকে ‘আনফ্রেন্ড’ করলে সম্পর্ক টিকবে -সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক দাম্পত্য বিষয়ক এক পরামর্শক প্রতিষ্ঠানের এক পরামর্শক এমন অভিমত ব্যক্ত করেছেন। সঙ্গীর সঙ্গে সম্পর্ক জোরদার করার জন্য তার এমন পরামর্শ। দ্য ইন্ডিপেনডেন্টের এক খবরে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

নিউইয়র্কভিত্তিক পরামর্শক ইয়ান কারনার ফেসবুক নিয়ে তার অভিজ্ঞতার কথা বলেছেন ঠিক এভাবে, অল্প কিছুদিনের জন্য ফেসবুকে অ্যাকাউন্ট খোলার পর তিনি ক্রমেই দাম্পত্য সম্পর্কে নেতিবাচক প্রভাব দেখতে পান। আর তাই এই বিষয়টি নিয়ে অন্য দম্পতিদের সম্পর্ক জোরদার করার জন্য পরামর্শ দিচ্ছেন ইয়ান কারনার।

কিন্তু কারনার তার উপদেশ বিলি করলেও ইতিমধ্যেই ফেসবুক ব্যবহারকারী ১৪০ কোটি ছাড়িয়ে গেছে। প্রতিদিন ১০০ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করছে এমন তথ্যও দিয়েছে সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ।

বর্তমানে বহু মানুষ অনলাইন জীবনে অভ্যস্ত হয়ে পড়ছে। অবশ্য কারনার দাবি করে বলেছেন, ফেসবুক যদিও সঙ্গীর জীবন সম্পর্কিত নিয়মিত হালনাগাদ তথ্য জানিয়ে সঙ্গীকে কাছে পাওয়ার অনুভূতি জাগিয়ে দিতে সাহায্য করে, কিন্তু জীবনে কিছু রহস্য রেখে দেওয়াটাও একটি গুরুত্বপূর্ণ বিষয়।

এই থেরাপিস্টের মতে, ‘সম্পর্কের ক্ষেত্রে এমন কিছু একটা রয়েছে, যাতে আপনি কিছুটা অজ্ঞতা আবার কিছুটা অপ্রত্যাশিত বিষয় আশা করতে পারেন।’ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এই খবর ফলাও করে প্রকাশ করেছে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো যেমন পজেটিভ ভূমিকা রাখছে, তেমনি কিছু নেগেটিভ ভূমিকাও সমাজে বিরুপ প্রভাব ফেলছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...