‘মুহাম্মদ (সা.): মেসেঞ্জার অফ গড’: ভারতীয় মুসলমানরা ক্ষুব্ধ এ আর রহমানের ওপর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সঙ্গীত জগতের কোন স্থানে রয়েছেন এ আর রহমান তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু এবার ভারতীয় মুসলমানরা ক্ষুব্ধ হলেন এ আর রহমানের ওপর।

AR Rahman

যার জনপ্রিয়তা ছড়িয়ে গেছে বিশ্বময় সেই অস্কারজয়ী সুরকার এ আর রহমানের দিকে আঙুল তুলেছেন ভারতের মুসলমানরা।
এর কারণ হলো হযরত মুহাম্মদ (সঃ)-এর ওপর নির্মিত ইরানি চলচ্চিত্র ‘মুহাম্মদ (সা.): মেসেঞ্জার অফ গড’ নিষিদ্ধের দাবি তুলেছেন ভারতীয় মুসলমানরা। এই চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করার কারণে ভারতীয় মুসলমানরা আঙুল তুলেছেন এ আর রহমানের দিকে।

Muhammad S

ইতিমধ্যে চলচ্চিত্রটি নিষিদ্ধের দাবি নিয়ে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ভারতীয়স্থ ইরান দূতাবাসে আবেদন করেছে ভারতীয় সুন্নি মুসলমানদের সংগঠন রাজা একাডেমি। স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংকে একটি স্মারকলিপি পাঠিয়েছে মুম্বাইভিত্তিক এই সংগঠনটি। এ খবর দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

film Muhammad (s.-2jpg

সংগঠনটি এ আর রহমানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছে। তাদের দাবি, এই চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করে ভারতীয় মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে এ আর রহমান আঘাত হেনেছেন।

উল্লেখ্য, ‘মুহাম্মদ (সা.): দ্য মেসেঞ্জার অফ গড’ নির্মাণ করেছেন অস্কার মনোনয়ন পাওয়া প্রখ্যাত ইরানি পরিচালক মাজিদ মাজিদি। মহানবী (সা.)- এর জীবনের ওপর তিনটি সিনেমা নির্মাণের ঘোষণা ১ম হলো এটি। এতে চিত্রিত হয়েছে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর শৈশবের গল্প। ইসলাম ধর্মে মহানবী (সঃ)-এর কোনো ধরনের চিত্রায়ন সম্পূর্ণভাবে নিষিদ্ধ হওয়ায় পুরো চলচ্চিত্রে তাঁর চেহারা দেখানো হতে বিরত থেকেছেন পরিচালক মাজিদি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...