বাংলাদেশের বাজারে নতুন মোবাইল ফোন হ্যালিও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের বাজারে এলো নতুন মোবাইল ফোন হ্যালিও। এডিসন গ্রুপ নিয়ে এলো অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত নতুন এই স্মার্টফোন ‘হ্যালিও এস ১’।

Halley S 1

বাংলাদেশে স্মার্টফোনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এডিসন গ্রুপ এই পদক্ষেপ নিয়েছে। বাজারে আসার আগেই এডিসন গ্রুপ এই হ্যান্ডসেটটি নিয়ে প্রচারণা চালানো শুরু করে। কানেক্টিভিটির জন্য প্রিমিয়াম ক্যাটাগরির উন্নতমানের এই হ্যান্ডসেটটিতে রয়েছে ফোর জি প্রযুক্তি। বর্তমানে শুধুমাত্র সাদা রংয়ে পাওয়া যাচ্ছে ‘হ্যালিও এস ১’ স্মার্টফোনটি।

সেটটির ডিজাইন করা হয়েছে মেটাল বেজেল ডায়মন্ড কাটিংয়ে। সেটটির দুই পাশেই ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। যে কারণে স্ক্রিণে দাগ পড়ার সম্ভাবনা অনেক কম। সেটটির পুরুত্ব মাত্র ৬.৯৫ মিলিমিটার। যে কারণে হাতের মুঠোয় অনায়াসে জায়গা করে নেবে এই সেটটি। ১৩১.৫ গ্রাম ওজনের এই সেটটি দেখতেও আকর্ষণীয় ও নজরকাড়া।

৫ ইঞ্চির বড় স্ক্রিণ হওয়ায় এই সেটের ভিউ অ্যাঙ্গেল অনেক বেশি। এইচ ডি রেজ্যুলেশন (১২৮০ বাই ৭২০) হওয়ার কারণে ভিডিও দেখা যাবে সাবলীলভাবে। মীরাভিশন টেকনোলোজির কারণে ডিভাইসটির স্ক্রিণ কালার চোখের জন্য বেশ আরামদায়ক করা হয়েছে। ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট যেকোনো কাজই ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে করতে পারবেন এই সেটটি দিয়ে।

হ্যালিও এস ১ সেটটিতে রয়েছে ১.৩ গিগাহার্জের ৬৪ বিট অক্টাকোর প্রসেসর। এটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের (এমটিকে৬৭৫৩) প্রসেসর। তাই মাল্টি টাস্কিংয়ের ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। ২ জিবি র‌্যাম হওয়ায় গেমিংয়ের ক্ষেত্রেও ভালো পারফর্মেন্স দেবে এই স্মার্টফোনটি। এতে ইন্টার্নাল স্টোরেজ রয়েছে ১৬ জিবি। তবে মেমোরি কার্ড দিয়ে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। হ্যালিও এস ১ হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে জিপিইউ (মালি টি৭২০ এমপি৪)। এতে যেকোনো ভালো মানের গেমস নিশ্চিন্তে খেলা যাবে।

হ্যালিও এস ১ সেটটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এতে রয়েছে জিরো শাটার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড ও প্যানোরোমা মোড। হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে নিউ জেনারেশনের সনি ইমেজ প্রসেসিং (সনি আইএমএক্স ২১৪ ও অ্যাপার্চার এফ২.০) সেন্সর। যে কারণে ছবি তোলার যাদের অভ্যাস রয়েছে তারা সেটটি ব্যবহার করে খুব মজা পাবেন। সেলফিপ্রেমীদের জন্য হ্যালিও এস ১ সেটটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। যে কারণে স্কাইপিতে ভিডিও চ্যাট হবে খুবই আরামদায়ক।

হ্যালিও এস ১ স্মার্টফোনটিতে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য রয়েছে ২৪০০ এমএএইচের লি-পলিমার ব্যাটারি। অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করার কারণে ব্যাটারির চার্জও খরচ হয় অনেক কম। এতোকিছুর পরেও এই হ্যান্ডসেটটির দাম ধরা হয়েছে মাত্র ১৭,৯৯০ টাকা।

Advertisements
Loading...