পেট থেকে উদ্ধার হলো ২ কোটি টাকার হীরা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক চমক লাগা খবর আন্তর্জাতিক মিডিয়াতে। আর তা হলো এবার পেট থেকে উদ্ধার হলো ২ কোটি টাকার হীরা।

diamond

জুলিয়ান নামে একজনের পেট থেকে বের করে আনা হয় ২ কোটি টাকা মূল্যের হীরা। যা ধীরে ধীরে বিষিয়ে তুলছিল তার শরীরটাকে। তবে দু:সংবাদটা হলো, ৬ ক্যারেটের ওই হীরা অস্ত্রোপচারের মাধ্যমে বের করে আনার পরই জেলে যেতে হবে ৩৯ বছরের জিয়ান জুলিয়ানকে।

থাইল্যান্ড পুলিশের বরা দিয়ে সংবাদ মাধ্যম বলেছে, ব্যাংককের এক অলংকার মেলা হতে এই হীরাটা চুরি করে নিজের দেশ চীনে ফিরে যাচ্ছিলেন জিয়ান জুলিয়ান। বিমানবন্দরে যাতে জিনিসপত্র তল্লাশি করে হীরাটা খুঁজে পাওয়া না যায়, সেজন্য সেটা গিলে ফেলেছিলেন এই চীনা নাগরিক। কিন্তু, ব্যাংককের বিমানবন্দরের এক্স-রে তল্লাশি করে ধরা পড়ে গেলো, তার অন্ত্রে হীরার মতো বড়সড় কোনো রত্ন রয়েছে।

আসলে কাহিনী ছিল এমন, আর তা হলো জুলিয়ানের নজর পড়ে ওই হীরার প্রতি। তখনই তিনি ঠিক করে ফেলেন, ওটাকে চুরি করতেই হবে। বুদ্ধি খাটিয়ে হীরা চুরির চমৎকার এক ফন্দিও আঁটেন জিয়ান জুলিয়ান। একেবারে ওই রকম দেখতে একটা নকল হিরে নিয়ে মেলায় যান তিনি। স্টলে গিয়ে হিরেটা দেখতে চান। তারপর সামান্য হাতসাফাই-এর মাধ্যমে জুলিয়ানের হাতে চলে আসে পছন্দের অরিজিনাল হীরাটি। কিন্তু তাতে কী? এতে কি শেষ রক্ষা হয়েছে এই চীনা নাগরিকের? না হয়নি। এখন অন্ত্রপচারের পর হীরাটি বের করলেই চুরির অভিয়োগে গ্রেফতার হবেন তিনি!

Advertisements
Loading...