অস্কারে মনোনয়ন পেলো আলোচিত চলচ্চিত্র ‘মুহাম্মদ (স.)’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মুক্তি পাওয়া খুব কম সময়ের মধ্যে অস্কারে মনোনয়ন পেলো বহুল আলোচিত ইরানের চলচ্চিত্র ‘মুহাম্মদ (স.) : দ্য মেসেঞ্জার অব গড’।

Oscar nominations for Muhammad (s

ইরানের বিখ্যাত পরিচালক মাজিদ মাজিদির চলচ্চিত্র ‘মুহাম্মদ (স.) : দ্য মেসেঞ্জার অব গড’ অস্কারে যাচ্ছে। ৮৮তম অস্কারে ইরানের প্রতিনিধিত্ব করবে বিশ্বের বহুল আলোচিত এই চলচ্চিত্রটি। তবে এই চলচ্চিত্রটি মুক্তির খুব কম সময়ে অস্কারে মনোনিত হলো।

Oscar nominations for Muhammad-2

ইসলাম ধর্মের সর্বশেষ নবী মহানবী হজরত মুহাম্মদ (স.)-এর জীবনের প্রথম ভাগের ওপর নির্মিত হয়েছে এই চলচ্চিত্রটি। এটি ইরানের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র। এই চলচ্চিত্রর পেছনে ব্যয় হয়েছে প্রায় ৪০ মিলিয়ন ডলার।

Oscar nominations for Muhammad-3

চলচ্চিত্রটি সম্পর্কে পরিচালক মাজিদি বলেন, ‘বিভিন্ন জঙ্গিগোষ্ঠী ইসলামের যে ‘সহিংস চরিত্র’ তৈরি করেছে তা দূর করতেই মূলত তিনি এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন।

বিশাল বাজেটের এই চলচ্চিত্রে কাজ করেছেন বিশ্বের বিভিন্ন দেশের কারিগরি বিষয়ে খ্যাতিমান অভিজ্ঞ ব্যক্তিবর্গ। সিনেমাটোগ্রাফি করেছেন তিনবার অস্কার জেতা ইতালির ভিত্তোরিও স্তোরেরো। সংগীত সংযোজনে কাজ করেছেন ভারতের অস্কারজয়ী খ্যাতিমান সংগীত পরিচালক এ আর রহমান।

এই চলচ্চিত্রটি মুক্তির আগে থেকেই ব্যাপক আলোচনা শুরু হয়। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আত্মজীবনী মূলক এই চলচ্চিত্রটি মুক্তির প্রথম দিনেই রেকর্ড গড়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...