The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিয়ের জন্য ধর্মান্তরিত হওয়া বলিউডের ৫ অভিনেত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পারিবারিকভাবে এক ধর্মের অনুসারী হলেও শুধুমাত্র পছন্দের পুরুষকে বিয়ের জন্য ধর্মান্তরিত হন বলিউডের ৫ অভিনেত্রী। সেই মানুষটির সঙ্গে কী সারাজীবন থাকা সম্ভব হয়েছে?

marriage

এমনই ৫ বলিউড কন্যার কাহিনী রয়েছে আপনাদের জন্য। কারণ হলো ধর্মান্তরিত হয়েও শেষ পর্যন্ত অনেকের ভাগ্যেই সেই মানুষটির আর সারাজীবন থাকা সম্ভব হয়নি! আসুন জেনে নেই তাদের কাহিনী।

অমৃতা সিং

ভারতের শিখ পরিবারে জন্ম গ্রহণ করেন অমৃতা সিং। সাইফ আলী খানকে ১৯৯১ সালে বিয়ে করার পূর্বে অমৃতা সিং মুসলিম ধর্মে ধর্মান্তরিত হন। কিন্তু সেই বিয়ে টেকেনি। তাদের ২০০৪ সালে তালাক হয়ে যায়।

marriage-4

আয়েশা টাকিয়া

টারজান ও ওয়ান্টেড খ্যাত আয়েশা টাকিয়া ভালোবেসে বিয়ে করেন একজন রাজনীতিবিদ ও হোটেল ব্যবসায়ীকে ২০০৯ সালে। ফারহান আজমি নামে এক যুবককে মুসলিম রীতি অনুযায়ী বিয়ে করেন আয়েশা টাকিয়া।

marriage-5

নার্গিস দত্ত

এখানে একটু ব্যতিক্রমি ঘটনা ঘটে। তা হলো অন্য ধর্ম হতে মুসলিম ধর্ম গ্রহণ করা হয়। কিন্তু মুসলিম হতে কখনও কাওকে অন্য ধর্ম গ্রহণ করতে দেখা যায়নি কিন্তু এবার তাই ঘটলো। নার্গিস মুসলিম হতে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়ে নিজের নাম রাখেন নির্মলা দত্ত। ১৯৫৮ সালের ১১ মার্চ বিয়ে করেন তিনি। তাদের ৩ সন্তান সঞ্জয় দত্ত, নম্রতা এবং প্রিয়া।

marriage-2

শর্মিলা ঠাকুর

শর্মিলা ঠাকুরকে সকলেই চেনেন। তিনি মূলত বাংলা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে আসেন। শর্মিলা ঠাকুর ক্রিকেটার নবাব মনসুর আলী খানকে বিয়ে করে ১৯৬৯ সালের ৭ ডিসেম্বর। ধর্মান্তরিত হয়ে তিনি নিজের নাম রাখেন আয়েশা বেগম সুলতানা।

marriage-3

নাগমা

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী মুম্বাইতে বসবাসরত মারারজিকে বিয়ে করেন ১৯৬৯ সালে। ভালবাসার জন্য হিন্দু ধর্ম পরিত্যাগ করে তিনি খ্রিস্টান ধর্ম গ্রহণ করেন। এখানেও ঘটে একই ঘটনা। বিয়ের মাত্র ৪ বছরের মাথায় ১৯৭৩ সালে তাদের বিবাহ-বিচ্ছেদ ঘটে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...