যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যয়বহুল বাড়ি ৪৬ মিলিয়ন ডলারে বিক্রি! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যয়বহুল বাড়িটি বিক্রি হয়েছে মাত্র ৪৬ মিলিয়ন ডলারে! নিলামের শুরুতে ১৯৫ মিলিয়ন ডলার হাঁকা হলেও পরে মাত্র ৪৬ মিলিয়ন ডলারে প্রাসাদতুল্য এই বাড়িটি কিনে নেন মার্কিন ধনকুবের জেফ গ্রিন।

most expensive house USA

সম্প্রতি নিলামে বিক্রি হয়ে গেল যুক্তরাষ্ট্রের সবচেয়ে ব্যয়বহুল বাড়িগুলোর একটি। শুরুতে দাম ১৯৫ মিলিয়ন ডলার হাঁকা হলেও পরে মাত্র ৪৬ মিলিয়ন ডলারে প্রাসাদতুল্য বাড়িটি কিনে নেন মার্কিন ধনকুবের জেফ গ্রিন। বিলাসিতার প্রায় সব উপকরণ দিয়েই সাজানো হয়েছে এই বাড়িটি।

most expensive house USA-2

২৫ একর জমির ওপর যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে পা-লা-জো ডি আমৌর রাজকীয় এই ভিলাটি অবস্থিত। সম্প্রতি নিলামে এই বাড়িটি বিক্রি হয়েছে। নিলামকারী দাবি করেন যুক্তরাষ্ট্রের অন্যতম এবং সবচেয়ে ব্যয়বহুল বাড়ি এটি।

যুক্তরাষ্ট্রের আবাসন ব্যবসায়ী মোহামেদ হাদিদ বিলাসবহুল বাড়িটির নির্মাতা। ২৫ একর জমির ওপর নির্মিত বাড়িটিতে সব ধরনের বিলাস উপকরণ ব্যবহার করা হয়। ভূমধ্যসাগরীয় স্থাপত্যের এক অনন্য নিদর্শন হলো এই বাড়ি।

most expensive house USA-3

জানা গেছে, উন্নতমানের মার্বেল ব্যবহার করা হয় মেঝে এবং সিড়িতে। প্রাসাদতুল্য এই বাড়িটিতে ২৫টি বিশালাকার শয়ন কক্ষ রয়েছে। প্রতিটি ঘরেই শোভা পাচ্ছে দামি দামি বাতি ও আকর্ষণীয় সব ভাস্কর্য। বাড়িটিতে রয়েছে বিশালাকার ডায়নিং স্পেস। যেখানে এক সঙ্গে ২৫০ জন খেতে পারেন। প্রাসাদতুল্য এই বাড়িটিতে এক হাজার অতিথি থাকার ব্যবস্থা রয়েছে! বাড়িটির সামনে রয়েছে একটি বিশালাকার সুইমিংপুল। ১৫০টি গাড়ি রাখার গ্যারেজ এবং সেইসঙ্গে রয়েছে সুরম্য বাগান ও ঝরনাধারা।

দেখুন বিলাসবহুল বাড়িটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...