পকেটে বহনযোগ্য কম্পিউটার মাত্র ১৬ হাজার টাকায়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আধুনিক তথ্য প্রযুক্তির আলো ছড়িয়ে পড়ছে বিশ্বময়। এবার দেশের বাজারে এসেছে পকেটে বহনযোগ্য ইন্টেলের পোর্টেবল কম্পিউটার মাত্র ১৬ হাজার টাকায়।

Portable pocket computer

জানা গেছে, মাত্র ৪ ইঞ্চি আকৃতির বহনযোগ্য এই পোর্টেবল পিসিতে রয়েছে ১.৮৩ গিগাহার্জ গতির কোয়াড কোর অ্যাটম প্রসের। রয়েছে এইচডি গ্রাফিক্স। আরও আছে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ।

এর সঙ্গে অতিরিক্ত ৬৪ জিবি পর্যন্ত মেমোরি কার্ড প্রয়োজনে এতে ব্যবহার করা যাবে। এই পিসিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে লাইসেন্সকৃত উইন্ডোজ ৮.১ বিং।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বুক পকেটে কিংবা হাতের মুঠোয় বহনযোগ্য এই পিসিটি এইচডিএমআই পোর্টের মাধ্যমে মনিটর অথবা টিভিতে সংযুক্ত করলেই ডেস্কটপ কিংবা ল্যাপটপের মতোই কাজ করা যাবে। ওয়াই-ফাই অথবা ব্লু-টুথ প্রযুক্তির মাধ্যমে সংযুক্ত করা যাবে ইন্টারনেটের সঙ্গে। এতে ইউএসবি পোর্টও রয়েছে। যার মাধ্যমে অতিরিক্ত ডিভাইস সংযোগ কিংবা ডেটা আদান-প্রদান করা যাবে খুব সহজেই।

ইন্টেলের এই পোর্টেবল পিসিটি দেশের বাজারে এনেছে কম্পিউটার সোর্স লিমিটেড। এছাড়াও এটি পাওয়া যাচ্ছে দেশের প্রযুক্তির সব বাজারগুলোতেও। পিসিটি ১ বছরের বিক্রয়োত্তর সেবা দেওয়া হবে। দাম ধরা হচ্ছে মাত্র ১৬ হাজার টাকা।

Advertisements
Loading...