সড়কে চলবে এবার কাগজের গাড়ি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি এগিয়ে চলেছে তার আপন গতিতে। ক্রমান্বয়ে ঘটছে এর বিস্তার। তেলছাড়া গাড়ি, উড়াল গাড়ি এমন অনেক আবিষ্কারের পর এবারের আবিষ্কার কাগজের গাড়ি।

paper car

গাড়ির জন্য জাপানিদের জুড়ি নেই। তাদের হাতের নৈপুণ্যের অনন্য এক নিদর্শন অরিগ্যামি। অরিগ্যামি হচ্ছে ব্যতিক্রমি একটি শিল্প, যাতে কাগজের ব্যবহার করে সুদৃশ্য অনেক কিছুই তৈরি করা সম্ভব। এসব অনেক কিছুর মধ্যে রয়েছে ফল-মূল, গাছ-পালা, জীব-জন্তু, নৌকা-জাহাজ, সর্বশেষ যোগ হয়েছে গাড়ি।

paper car-2

জানা যায়, জাপানিদের কাছে খুবই জনপ্রিয় এই শিল্পটি। জাপানের বিখ্যাত গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান টয়োটার বিলাসবহুল প্রযুক্তিনির্ভর গাড়ি তৈরি খ্যাতি রয়েছে বিশ্বব্যাপী- এটি আমরা সকলেই জানি। এবার তারা তৈরি করলো কাগজে নির্মিত সেডান গাড়ি! এই গাড়ি নাকি অন্যসব গাড়ির মতোই সড়কে চালাচল করবে!

paper car-3

লেজার দিয়ে এই গাড়িটি প্রস্তুত করা হয়েছে। নিপুণভাবে কাটা ১৭’শ পুনরায় ব্যবহারযোগ্য কার্ডবোর্ড, অ্যালুমিনিয়াম ও স্টিলের ফ্রেম ব্যবহার করা হয়েছে। কাগজের এই গাড়িটি জাপানি লেক্সাস কারিগরদের নৈপুণ্য কাজের এক অনন্য নিদর্শন হবে এমনটি ধারণা করা হচ্ছে।

paper car-4

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, লেক্সাস গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রডাকশন লাইনের কর্মীরা নিরলস পরিশ্রম করে তৈরি করেছেন প্রিসিশন কাট কার্ডবোর্ড ফুল সাইজ এই লেক্সাস কাগজের কার। এখন শুধুই দেখার বিষয় এটি কবে নাগাদ রাস্তায় গড়ায়।

তথ্যসূত্র: dailybuzz.news

Advertisements
Loading...