অর্থের বিনিময়ে এবার ‘ভাত ঘুম’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন একটি খবর শুনে যে কেও বিস্মিত হতে পারেন। কিন্তু ঘটনাটি আসলেও সত্যি। অর্থের বিনিময়ে এবার ‘ভাত ঘুম’ দেওয়া যাবে। ঘটনাটি দক্ষিণ কোরিয়ার।

exchange of money, ‘Nap’

অনেকেই আছেন যারা কাজের ফাঁকে দুপুরের দিকে একটু ঘুমিয়ে নিতে চান। অনেকের এক সময় এটি অভ্যাসে পরিণত হয়। আবার দুপুরে খাওয়ার পর একটু ঘুমুতে পারলে শরীর এবং মন দুটোই সতেজ থাকে। এই ঘুমকে ‘ভাতঘুম’ বলা হয়।

কিন্তু অফিসে নাগরিকরা কিভাবে কাজের ফাঁকে ‘ভাত ঘুম’ দেবেন? এমন কথা মাথায় রেখে যারা অফিসে মধ্যাহ্ন বিরতিতে ঘুমাতে চান তাদের জন্য বিশেষ পার্লার খোলা হয়েছে দক্ষিণ কোরিয়ায়। এই পার্লারটিতে কর্মজীবীদের কাজের ফাঁকে কিছুসময় ঘুমানোর আয়োজন করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অর্থের বিনিময়ে ঘুমানোর এই ব্যবস্থা এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

exchange of money, ‘Nap’-2

স্থানীয় সংবাদপত্র জোসান ইলবো ডেইলির বরাত দিয়ে বিবিসি বলেছে, সিউল শহরের বাণিজ্যিক এলাকাগুলোতে পাওয়ার ন্যাপ বা কাজের ফাঁকে অল্প সময়ের ঘুমের জন্য এই ধরনের প্রতিষ্ঠান বেড়েই চলেছে। এই ধারণাটি এখন এই এলাকায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আমাদের দেশে এমন ‘ভাত ঘুম’ প্রতিষ্ঠান গড়ে উঠলে কাজে ফাঁকি দেওয়ার ধুম পড়ে যাবে!

Advertisements
Loading...