অর্থের বিনিময়ে নতুন সুবিধা দেবে টুইটার!

টুইটারের আধিপত্য বিশ্বব্যাপী বিস্তৃত

Men are silhouetted against a video screen with an Twitter logo as he poses with an Samsung S4 smartphone in this photo illustration taken in the central Bosnian town of Zenica, August 14, 2013. REUTERS/Dado Ruvic (BOSNIA AND HERZEGOVINA - Tags: BUSINESS TELECOMS)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর অন্যতম একটি মাধ্যাম হলো টুইটার। বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধান থেকে শুরু করে অনেক খ্যাতিমান ব্যক্তিত্বরা টুইটার ব্যবহার করে থাকেন। তারা তাদের বিভিন্ন ব্যক্তিগত অভিমত ব্যক্ত করেন টুইটারের মাধ্যমে। এবার অর্থের বিনিময়ে নতুন সুবিধা দেবে টুইটার!

সমগ্র বিশ্বজুড়েই রয়েছে এই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের আধিপত্য। বিশ্বব্যাপী তাদের কর্মকাণ্ড বিস্তৃত। ছোট-বড়, ধনি-গরীব সকলের একটি সামাজিক মাধ্যমে পরিণত হয়েছে টুইটার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প থেকে শুরু করে বিশ্বের খ্যাতিমান অনেক ব্যক্তিত্ব ব্যবহার করেন টুইটার। বিশ্বব্যাপী খ্যাতির শিখরে উঠে টুইটার তাদের গ্রাহকদের খুশি করতে গ্রহণ করছে নানা ধরনের সিদ্ধান্ত। এসব সিদ্ধান্তের মধ্যে এবার অর্থের বিনিময়ে নতুন একটি সুবিধা দিতে যাচ্ছে টুইটার।

জানা গেছে, টুইটার ব্যবহারকারী যদি চান তার টুইট অপরিচিত কারও টাইমলাইনেও দেখাক- তাহলে এখন থেকে তার ব্যবস্থাও করবে টুইটার। তবে এই সার্ভিসটি বিনামূল্যে দেবে না টুইটার। সেজন্য টুইটারকে প্রতি মাসে ৯৯ মার্কিন ডলার পরিশোধ করতে হবে।

টুইটার সূত্রে বলা হয়েছে, এই সার্ভিসটি প্রবর্তন করা হলেও এই মুহূর্তে সব টুইটার ব্যবহারকারী এই সুবিধাটি পাবেন না। কেবলমাত্র আমন্ত্রিত ব্যবহারকারীরাই (অর্থাৎ যাদেরকে টুইটার কর্তৃপক্ষ নিজে থেকেই এই সুবিধা দিতে চান) কেবলমাত্র এই নতুন সুবিধাটি ভোগ করতে পারবেন।

টুইটার কর্তৃপক্ষ গত শুক্রবার এক ব্লগপোস্টে এই সংক্রান্ত একটি ঘোষণা দিয়েছে। তারা জানিয়েছে, টুইটার ব্যবহারকারীদের মধ্যে অনেকেই পৃথকভাবে টুইটারে বিজ্ঞাপন দিয়ে থাকেন। তারা নতুন এই সুবিধা থেকে অনেক উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে।

তবে এই সার্ভিসটি নিয়ে অনেক টুইটারব্যবহারকীর মধ্যে দ্বিমত রয়েছে। যে কারও টাইমলাইনে এটি দেখানোকে অনেকেই ‘অনধিকার চর্চা’ হিসেবে মনে করছেন। তাই এই সুবিধাটি কতোখানি গ্রহণযোগ্য সেটিও ভাববার বিষয় বলে অনেকেই মনে করছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...