৬২ বছর পর উপলব্দি: প্লেবয় নগ্ন ছবি ছাপাবে না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সুখ্যাতি ও কুখ্যাতির শীর্ষে অবস্থান করা বিশ্বের খ্যাতিমান ম্যাগাজিন প্লেবয় নগ্ন ছবি ছাপাবে না। প্রতিষ্ঠার ৬২ বছর পর তাদের এই উপলব্দি হয়েছে।

playboy-cover-002

প্লেবয় প্রতিষ্ঠার পর থেকেই যথেষ্ট উলঙ্গ ছবি ছেপেছে। প্লেবয় এর শুরুটা হয়েছিল বিখ্যাত চলচ্চিত্র তারকা মেরিলিন মনরোকে খোলামেলাভাবে উপস্থাপনের মধ্যদিয়ে। প্রতিষ্ঠার পর থেকে একের পর এক চলচ্চিত্র তারকাদের নগ্ন ছবি ছেপে সুখ্যাতি এবং কুখ্যাতি দুটই কুড়িয়েছে প্লেবয়। সেই প্লেবয় দীর্ঘ ৬২ বছর পর উপলব্দি করছে যে, নগ্ন ছবি ছাপলে তরুণ-তরুণী প্রলুব্ধ হয়। সামাজিকভাবে তা ক্ষতিই বয়ে আনছে।

নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাগাজিনটির নির্বাহী সম্পাদক কনি জন এই বিষয়টি নিশ্চিত করেছেন। তারা সিদ্ধান্ত নিয়েছে ২০১৬ সালের মার্চ মাস হতে প্লেবয় আর কোনো চলচ্চিত্র তারকা কিংবা মডেলের উলঙ্গ ছবি ছাপবে না।

প্লেবয় যাত্রা শুরু করে ১৯৫৩ সালে। শুরু থেকেই এর কভার পেজে নগ্ন ছবিই এই সাময়িকীটিকে ক্রমেই জনপ্রিয় করে তোলে। পুরুষদের কাছে প্লেবয়ের কাটতি বেশি ছিল। এর কারণ হলো নারীদের নগ্ন ছবি ছাপা হতো। তবে বর্তমান সময়ে ১২ বছরের শিশুরাও প্লেবয় নিয়ে সময় কাটান! শিশুরাও বিপথগামী হচ্ছে এমন উপলব্ধির কারণেই নগ্ন ছবি ছাপা হতে বিরত থাকার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্লেবয় ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা নির্বাহী সম্পাদকের সঙ্গে যুক্তরাষ্ট্রের শিকাগোতে এই বিনোদন সাময়িকীটি প্রকাশের উদ্যোগ নেওয়া হুগ হেফনারও এখন সম্মত হয়েছেন বিবস্ত্র ছবি না ছাপার সিদ্ধান্তে।

উল্লেখ্য, মেরিলিন মনরো, ডলি পার্টন, গলডি হাউন এবং ম্যাডোনাসহ অসংখ্য বিখ্যাত অভিনেত্রীও প্লেবয়ে নগ্ন পোজ দেওয়ার জন্যে উম্মুখ হয়ে থাকতেন।

Advertisements
Loading...