পাকিস্তানে শরীরে আগুন ধরিয়ে প্রতিবাদ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানে কর বিভাগের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মুলতানে এক ব্যক্তি নিজের শরীরে আগুন ধরিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

Protests in Pakistan set fire to the body

ডেইলি মেইল খবরে বলা হয়েছে, শাহবাজ আহমেদ(২৪) নামের ওই যুবকের নিজের নেওয়া আগুনে তার শরীরের অন্তত ৮০ ভাগ পুড়ে গেছে।

সম্প্রতি পাকিস্তানের মুলতান শহরের এক ব্যস্ততম সড়কে শাহাবাজের এই অভিনব প্রতিবাদ দেখে অনেকেই আঁতকে ওঠেন। এমন কাণ্ড দেখে আশে-পাশের লোকজন হত-বিবহল হয়ে পড়েন। এ সময় তার সাহায্যে ছুটেও এসেছিলেন কয়েকজন পথচারী। পথচারিরা আগুন নিভানোর জন্য তার গায়ে বালু ছুঁড়ে মারেন। কিন্তু ততক্ষণে যা ঘটার তা তো ঘটে গেছে। আগুনে তার গায়ের জামাকাপড় পুড়ে চামড়া পর্যন্ত ঝলসে যায়।

Protests in Pakistan set fire to the body-2

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, সরকারের রাজস্ববিভাগের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়েই শাহাবজ নামের ওই যুবক নিজের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে নেন। তার দাব, করবিভাগ তাকে ন্যায় বিচার দিতে ব্যর্থ হয়েছে। যে কারণে বাধ্য হয়ে তিনি এই পথ বেছে নিয়েছেন। পথচারীরা গায়ের আগুন নিভিয়ে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। কিন্তু তার শরীরের ৮০ শতাংশই আগুনে পুড়ে গেছে।

উল্লেখ্য, পাকিস্তানে ইতিপূর্বেও এ ধরনের ঘটনা ঘটে। গত মার্চ মাসে এক তরুণী একইভাবে নিজের গায়ে আগুন লাগিয়ে প্রতিবাদ জানাতে গিয়ে প্রাণ দেন। ১৮ বছরের ওই তরুণী পাকিস্তানের মুজাফফরগর জেলার একটি পুলিশ স্টেশনের সামনেই আগুনে আত্মাহুতি দিয়েছিলেন!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...