৯শ’ কেজি ওজনের বিশাল কুমড়া কাহিনী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা অনেক কুমড়া দেখেছি। কিন্তু তাই বলে এতো বিশাল ওজনের কুমড়া আমরা কি কখনও দেখেছি? কিন্তু আজ এমন বিশাল কুমড়া কাহিনী রয়েছে যার ওজন ৯শ’ কেজি!

900 kg big pumpkin story

আমাদের দেশে প্রচুর কুমড়ার চাষ হয়। আগে আমরা চালে কিংবা ঝাংলায় কুমড়া চাষ করতে দেখতাম। কিন্তু বর্তমানে মাঠে হাইব্রিড কুমড়ার চাষ হয়। তবে সে সব হাইব্রিড হলেও এতো বিশাল আকৃতির নয়। তাই এমন বিশাল ওজনের হাইব্রিড কুমড়া আমরা এর আগে হয়তো দেখিনি। আজ এমন এক বিশাল ওজনের কুমড়ার কথা রয়েছে পাঠকদের জন্য।

900 kg big pumpkin story-2

প্রতি বছর বিশ্বের অন্যান্য দেশের মতো ক্যালিফোর্নিয়ায় কুমড়া চাষ হয়ে থাকে। আর তাদের টার্গেট থাকে বিশাল আকারের কুমড়া উৎপাদনের। তারা এসব কুমড়া উৎপাদন করে রেকর্ড করতে সিদ্ধহস্ত।

সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় কুমড়ার বিশ্ব চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকায় উৎপাদিত কুমড়া নিয়ে চাষীরা অংশগ্রহণ করেন।

900 kg big pumpkin story-3

নানা ধরনের এবং আকৃতির কুমড়া দেখতে প্রদর্শনীতে হাজির হন নানা পেশার হাজার হাজার মানুষ। এবছর এই প্রতিযোগিতায় শীর্ষস্থান দখল করেছে ১৯৬৯ পাউন্ড অর্থাৎ প্রায় ৯শ’ কেজি ওজনের একটি কুমড়া। প্রতিযোগিতায় শীর্ষস্থান নেওয়া এই বিশাল আকৃতি ও ওজনের কুমড়াটি দেখতে ভীড় জমে যায়। উপস্থিত সবাই গো-গ্রাসে তাকিয়ে থাকেন এই বিশাল আকৃতির কুমড়াটির দিকে! নিজের চোখের সামনে থাকা কুমড়া স্বচোক্ষে দেখেও এমনও অনেকের মনে এসেছে- এতো বিশাল আকৃতির কুমড়া কী বাস্তবে হওয়া সম্ভব?

Advertisements
Loading...