ফিলিস্তিনিরা আগুন দিলো ইহুদীদের পবিত্র তীর্থস্থানে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার ফিলিস্তিনিরা আগুন দিলো ইহুদীদের পবিত্র তীর্থস্থানে। ফিলিস্তিনের পশ্চিম তীরের শহর নাবলুসে জোসেফের কবর বলে বিবেচিত এই তীর্থস্থানে ফিলিস্তিনি বিক্ষোভাকারীরা আগুন ধরিয়ে দেয়।

Fire pilgrimage to Palestine

এবার ফিলিস্তিনিরা আগুন দিলো ইহুদীদের পবিত্র তীর্থস্থানে। ফিলিস্তিনের পশ্চিম তীরের শহর নাবলুসে জোসেফের কবর বলে বিবেচিত এই তীর্থস্থানে ফিলিস্তিনি বিক্ষোভাকারীরা আগুন ধরিয়ে দেয়। বিবিসি’র খবরে বলা হয়েছে, পরে ফিলিস্তিনি পুলিশ তাদের সেখান থেকে হটিয়ে দেয়।

খবর পেয়ে দমকল কর্মীরা সেখানে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে এই প্রাচীন স্থাপনার অনেক ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে। সম্প্রতি নতুন করে ইসরায়েলি এবং ফিলিস্তিনিদের মধ্যে ব্যাপক উত্তেজনা ও সহিংসতার মধ্যে আবার এই হামলা হলো।

এদিকে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইহুদী ও খ্রীষ্টানদের পবিত্র তীর্থস্থানের ওপর হামলার নিন্দা জানিয়েছেন। নাবলুসে এই হামলাকে আব্বাস দায়িত্বজ্ঞানহীন বলে বর্ণনা করেছেন। ফিলিস্তিনি কর্তৃপক্ষ এই তীর্থস্থানটির সংস্কার করবে- এমন প্রতিশ্রুতিও তিনি দিয়েছেন।

মাসের শুরু হতেই ফিলিস্তিনিদের ছুরিকাঘাতে ও গুলিতে অন্তত ৭ জন ইসরায়েলি নিহত হয়। অপরদিকে ইসরায়েলি হামলায় নিহত হয়েছে অন্তত ৩০ জন ফিলিস্তিনি।

উল্লেখ্য, মুসলিমদের নিকট পবিত্র স্থান হিসেবে পরিচিত জেরুসালেমের আল আকসা মসজিদ নিয়ে ইসরায়েলের এক কথিত পরিকল্পনাকে নিয়ে ফিলিস্তিনিদের মধ্যে নতুন করে ক্ষোভর সঞ্চার হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...