ডেট লাইন ৫ মে ॥ এক পরিবহন শ্রমিক নিহত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ হেফাজতে ইসলামীর ডাকে অবরোধ চলছে। সকালের দিকে শান্তিপূর্ণ থাকলেও বেলা ১১টার পর থেকে উত্তপ্ত হয়ে ওঠে। এখন (সোয়া ৪টা) পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষে এক পরিবহন শ্রমিক নিহত হয়েছে।


aborodh-5-5 (3)

সকালের দিকে শান্তিপূর্ণ মনে হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বাড়তে উত্তেজনা। সকাল ১১টায় প্রথমে প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে এরপর পল্টন থেকে আরও একটি গ্রুপ শাহবাগের দিকে আসতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। পুলিশ রাবার বুলেট ও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে সে সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে দুপুরের পর থেকে আবার শুরু হয় সংঘর্ষ। থেমে থেমে হামলা করা হয়। হেফাজতকর্মীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় পুলিশের সাজোয়া যানে হামলা চালানো হয়েছে। বাইতুল মোকাররমে বাসে আগুন দেওয়া হয়েছে। ওই এলাকার ফুটপথের দোকানপাট পুড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় একজন পরিবহন শ্রমিক সিদ্দিক নিহত হয়। এই সংঘর্ষের সময় টিভি চ্যানেলসহ অনলাইন পত্রিকা বাংলানিউজ২৪ডটকমের ফটো সাংবাদিক হেফাজতকর্মীদ্বারা আহত হয়েছে বলে জানানো হয়।

পল্টনে ব্যাপকহারে আগুন দেওয়া হয়েছে বলে ধোঁয়া দেখা যাচ্ছে। ব্যাপক সংঘর্ষের কারণে সাংবাদিকরা কাছাকাছি যেতে পারছেন না। এখনও ব্যাপক সংঘর্ষ চলছে। পল্টনের কমিউনিস্ট পার্টির অফিসে আগুন ধরানোর চেষ্টা করেছে হেফাজতে ইসলামীর কর্মীরা। অপর দিকে শাপলা চত্ত্বর কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। সেখানে সমাবেশ চলছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...