ডেট লাইন ৫ মে ॥ শাহবাগে যাওয়ার চেষ্টা করেছে হেফাজতের কর্মীরা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অনেক উদ্বেগ আর উৎকণ্ঠাকে সামনে রেখে শুরু হয়েছে হেফাজতে ইসলামীর ঢাকা অবরোধ। বিভিন্ন প্রবেশ পথে অবরোধ করলেও বেলা ১১ টার দিকে হেফাজত কর্মীরা শাহবাগে ঢোকার চেষ্টা করেছে।


Hefajot

রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে হেফাজতে ইসলামের কয়েক শ নেতা-কর্মী পল্টন মোড় হয়ে শাহবাগের দিকে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশ তাঁদের বাধা দেয়। তাঁদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। বেলা সোয়া ১১টার দিকে হেফাজতে ইসলামের কয়েক শ নেতা-কর্মী বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে লাঠিসোঁটা নিয়ে শাহবাগের দিকে যেতে চান। পুলিশ তাঁদের পল্টন মোড়ে বাধা দেয়। তাঁরা বাধা উপেক্ষা করে শাহবাগের দিকে যেতে চাইলে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু হয়। একপর্যায়ে পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করতে ৪০টি রাবার বুলেট ও কয়েকটি টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে। পরে তাঁরা সেখান থেকে সরে বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থান নেন। পল্টন মোড়ে বিপুলসংখ্যক র‌্যাব ও পুলিশ মোতায়েন রয়েছে।

হেফাজত কর্মীরা সকাল পৌনে ১১টার দিকে প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে চাইলে পুলিশ তাঁদের সরিয়ে দেয়। তখন তাঁরা মিছিল নিয়ে পল্টন মোড়ের দিক আসেন। এ সময় ফাঁকা গুলি ছুড়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে বলে দায়িত্বরত পুলিশ সূত্রে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...