ওয়েস্ট ইন্ডিজের নতুন অধিনায়ক ডোয়াইন ব্র্যাভো

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওয়েস্ট ইন্ডিজকে ড্যারেন স্যামির বদলে নেতৃত্ব দেবেন ডোয়াইন ব্র্যাভো। অবশ্য টেস্ট এবং টি২০ দলের নেতৃত্বের ভার স্যামির কাছেই থাকছে। স্যামির নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ গতবছর টি২০ বিশ্বকাপ জিতেছে, কিন্তু গত তিন বছরে মাত্র ৩টি ওডিআই সিরিজ জিতেছে ক্যারিবীয়ানরা। দুটি বাংলাদেশ এবং জিম্বাবুয়ের বিপক্ষে।


Doyaina

দল নির্বাচনের চেয়ারম্যান ক্লাইড বাটস বলেন, “স্যামির নেতৃত্বে টেস্ট এবং টি২০তে দলের সাফল্যে আমরা খুশী। দলের জন্য সে প্রতিটি ইঞ্চিতে নিজেকে প্রমাণ করেছে। তবে আমরা ওডিআইতে এবার একটু ভিন্নভাবে দেখতে চাই, তাই এই নেতৃত্ব পরিবর্তন।”

২০১০ এপ্রিলের পর থেকে স্যামির নেতৃত্বে ক্যারিবিয়ানরা উনিশটি ওডিআই জিতেছে এবং হেরেছে তিরিশটি ওডিআই। অধিনায়কত্ব থাকাকালীন সময়ে ব্যাট হাতে স্যামির গড় রান ছিলো ২১ এবং বল হাতে ৪২, মাঝেমাঝে ব্যাট হাতে স্যামি দলকে বিপর্যস্ত সময়ে ভালোমতোই সামাল দিয়েছেন, কিন্তু তিনি পুরোদস্তুর বোলার হওয়ায় তাকে ব্যাট করতে নামতে ৮ নাম্বার পজিশনে।

নতুন নেতৃত্ব নিয়ে স্যামি বেশ উচ্ছ্বাসই প্রকাশ করলেন তার কন্ঠে। তিনি বলেন, “ব্র্যাভোকে অভিনন্দন! দলের জন্য তার আত্মত্যাগ তাকে এই সুযোগ এনে দিয়েছে, আমি তাকে সর্বোচ্চ সহযোগীতা করবো। এবং আশা করবো তার নেতৃত্বে আমরা ওডিআইতে নিজেদের ফিরে পেতেও পারি কিংবা হতে পারি চ্যাম্পিয়ন!”

এর আগে জিম্বাবুয়ে সফরে স্যামি বিশ্রামে থাকাকালীন সময়ে ক্যারিবীয়ান নেতৃত্ব সামলেছেন ডোয়াইন ব্র্যাভো।

Advertisements
Loading...