এবার বানানো হয়েছে কুকুরের জন্য রেলগাড়ি! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা আগে কখনও শোনা যায়নি। আর তা হলো কুকুরের জন্য রেলগাড়ি! এক ব্যক্তি কুকুরের জন্য বানিয়েছেন রেলগাড়ি! ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন।

Built trains for the dog

পোষা কুকুরের গাড়িতে চড়ার শখ থাকে সব সময় এবং চড়েও তবে মালিকের গাড়িতে। কারণ কুকুরের জন্য পৃথক কোনো গাড়ি বোধ হয় কেও কখনও বানায়নি। কিন্তু এবার এক ব্যক্তি তাই করলেন। কুকুরের জন্য বানালেন রেলগাড়ি! এমন একটি কাণ্ড ঘটিয়েছেন ইউজিন বস্টিক নামের এক ভদ্রলোক। কুকুরদের জন্য এই অভিনব রেলগাড়িটি তৈরি করেছেন যুক্তরাষ্ট্রের ফোর্ট ওয়ার্থবাসী ইউজিন নিজেই। ৮০ বছর বয়সী এই কুকুরপ্রেমী ছিলেন ইউনিয়ন প্যাসিফিক রেলরোডের এক সাবেক কর্মচারী।

Built trains for the dog-2

ডেইজি, বাডি, মিস নিল, জ্যাক, মিকি, চোবি, ক্লাইড এবং বনি নামের ৮টি কুকুরের জন্য তৈরি করলেন রেলগাড়ি। ড্রামদিয়ে নিজের বুদ্ধিতে তৈরি করলেন ওই ব্যক্তি। সপ্তাহে অন্তত দু’দিন তারা নিজেদের রেলগাড়িতে চেপে ভ্রমণে বের হয়।

কুকুরের এই রেলগাড়িটি তৈরি করা হয়েছে ৫৫ গ্যালনের ৮টি পানির ড্রাম দিয়ে। ড্রামগুলোকে আড়াআড়িভাবে ঠিক মাঝখান দিয়ে কেটে কুকুরদের বসার জন্য সিট তৈরি করা হয়েছে। প্রতিটি সিটেই দেওয়া হয়েছে আরামদায়ক বালিশ।

Built trains for the dog-3

৮৭ বছর বয়সী ইউজিন জানান, বের হওয়ার প্রস্তুতি দেখেই কুকুরগুলো রেলগাড়িতে চড়ার জন্য লাফঝাঁপ শুরু করে দেয়।

ইউজিন বলেছেন, ‘আমি কুকুরদের বেড়ানোর জন্য চাকাওয়ালা একটি গাড়ি তৈরির কথা ভাবি। যেটা আমার গাড়ির পেছনে সংযুক্ত থাকবে। শেষ পর্যন্ত আমার চিন্তা কাজে লাগিয়ে এটি বানাতে সক্ষম হই। এখন কুকুরগুলোকে নিয়ে বেড়াতে পারি। ওরা অবলা পশু হলেও ওদের স্বাদ আমি পূরণ করছি।’

দেখুন ভিডিও

Advertisements
Loading...