মালোশীয়ার এক দৃষ্টিনন্দন মসজিদ পুত্রা মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। আজ শুক্রবার, ২৩ অক্টোবর ২০১৫ খৃস্টাব্দ, ৮ কার্তিক ১৪২২ বঙ্গাব্দ, ৯ মহররম ১৪৩৭ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

spectacular Masjid Putra Malaysia

যে ছবিটি দেখছেন সেটি মালয়েশীয়ার পুত্রা (Putrajaya) মসজিদ। দৃষ্টিনন্দন এই মসজিদটি দেখে মনে হবে পানির ওপর ভাসছে।

নগরীকে সুশীতল ছোঁয়া দেওয়ার জন্য এখানে গড়ে তোলা হয়েছে ৬৫০ মিটারের একটি লেক যা পুত্রা লেক নামে পরিচিত। এটি বর্তমানে মালয়েশীয়ার জলক্রীড়ার প্রধান স্পটে পরিণত হয়েছে এটি। ৬ হাজার ৮১৫ হেক্টর আয়তন বিশিষ্ট লেকটি তৈরি করা হয় ১৯৯৩ সালে। আর নান্দনিক সৌন্দর্যে ভরা এই লেকটি সকলের জন্য উন্মুক্ত করা হয় ১৯৯৭ সালে। এই লেকটি পুত্রাজায়ার গুরুত্বপূর্ণ স্থাপনার সৌন্দর্য যেনো আরও বিকশিত করেছে। মোট কথা গোটা পুত্রাজায়াকেই এনে দিয়েছে এক ভিন্ন আঙ্গিক। এই পুত্রা লেক ঘেঁষেই প্রধানমন্ত্রীর অফিস, পুত্রা ব্রিজ এবং পুত্রা মসজিদ। তাই এই মসজিদটি দেখলে মনে হবে পানির ওপর ভাসছে। বড়ই চমৎকার এই মসজিদটি।

এই পুত্রা মসজিদের নির্মাণ কাজ ১৯৯৯ সালে শেষ হয়। এটা পারদানা পুত্রা এবং পুত্রাজায়া হ্রদের পাশেই অবস্থিত। খুবই চমৎকার এখানকার প্রাকৃতিক দৃশ্যাবলি। আর তাই বিশ্বের দৃষ্টিনন্দন মসজিদের এটিও একটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...