যুক্তরাষ্ট্র ভয় দেখাতে খরচ করে ৭ বিলিয়ন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনে যে কেও চমকে যেতে পারেন। তবে ঘটনাটি আসলে সত্যি। যুক্তরাষ্ট্র শুধুমাত্র ভয় দেখাতে খরচ করে ৭ বিলিয়ন।

Halloween Festival

সংবাদ মাধ্যমের একটি খবরে জানা যায়, যুক্তরাষ্ট্র শুধুমাত্র ভয় দেখাতে খরচ করে ৭ বিলিয়ন। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিবছর একটি উৎসব করা হয়। ‘হ্যালোইন’ নামের এই উৎসবে মূলত একে অপরকে ভয় দেখিয়ে থাকে নাগরিকরা। এ বছর এই অনুষ্ঠান করতে খরচ হয়েছে ৭ বিলিয়ন ডলার।

Halloween Festival-2

একটি অনুষ্ঠান করতে এতো খরচ নিয়ে প্রশ্ন উঠেছে। যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যেই প্রশ্ন উঠেছে বিষয়টি নিয়ে। স্যোশাল মিডিয়ায় বিষয়টি তুমুল বিতর্কও শুরু হয়েছে।

জানা যায়, ‘হ্যালোইন’ অনুষ্ঠানে প্রত্যেকে বিভিন্নরকম মুখোশ পরে একে অন্যকে ভয় দেখানো হয় ওই অনুষ্ঠানে। শিশু হতে বৃদ্ধ সবার মধ্যেই এই প্রবণতা দেখা যায়। প্রতিবছর ৩১ অক্টোবর অনুষ্ঠিত হয় এই ‘হ্যালোইন’ উৎসব।

Halloween Festival-3

যুক্তরাষ্ট্রের মতো এতো বড় একটি রাষ্ট্র, ক্ষমতা যাদের সবার উপরে। পৃথিবীর সবাই ভয় করে চলে তাদের। আর নিজেরাই নিজেদের ভয় দেখাচ্ছে! এমন কথাও লেখালেখি হচ্ছে সংবাদ মাধ্যমগুলোতে। প্রশ্ন হলো, যুক্তরাষ্ট্র তো ২৪ ঘণ্টা, ৩৬৫ দিনই মানুষকে ভয়ের মধ্যে রাখে। অনেক রাষ্ট্রই তো তাদের ভয়ে ভীত। তারপরও একদিনের তামাশার এই আয়োজন কেনো? এমন প্রশ্নই আজ বিশ্ববাসীর মনে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...