দেশ ভাগের কাহিনীতে ‘খাঁচা’ নামক দেশী ছবিতে জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও দেশ ভাগের কাহিনীতে অভিনয় করতে যাচ্ছেন জয়া। তবে এবার ‘খাঁচা’ নামক দেশী ছবিতে জয়া অভিনয় করতে যাচ্ছেন। ভারতের ‘রাজকাহিনীতে অভিনয় করে ব্যাপক নন্দিত তারকা জয়া।

Partition story cage & Jaya

সম্প্রতি ভারতীয় বাংলা চলচ্চিত্র ‘রাজকাহিনী’তে অভিনয় করে ব্যাপক আলোচিত তারকার কাতারে চলে আসেন বাংলাদেশের বর্তমান সময়ের সফল অভিনেত্রী জয়া আহসান। এবার তিনি ২০১১-১২ সালে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘খাঁচা’য় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন।

Partition story cage & Jaya-2

জানা গেছে, হাসান আজিজুল হকের ‘খাঁচা’ গল্প অবলম্বনে নির্মিতব্য চলচ্চিত্রটিতে তিনি অভিনয় করবেন আজাদ আবুল কালামের বিপরীতে। চলচ্চিত্রটির পরিচালক আকরাম খান সংবাদ মাধ্যমকে বলেন, ‘চলচ্চিতত্রের প্রধান নারী চরিত্রে আমি শুরু হতেই জয়ার কথাই ভাবছিলাম। কিন্তু জয়ার শিডিউল মেলা দুষ্কর হয়ে পড়েছিল। জয়া ‘রাজকাহিনী’ নিয়ে খুব ব্যস্ত হয়ে পড়ায় আমি বেশ চিন্তিতই ছিলাম। কিন্তু জয়া দেশে ফেরার পরই আমার ছবিতে অভিনয়ে রাজি হয়ে যায়।’ পরিচালক আকরাম জানিয়েছেন, প্রথম লটে শুটিং হবে নড়াইলের বিভিন্ন লোকেশনে।

Partition story 'cage' & Jaya-3

এই চলচ্চিত্রটি ১৯৪৭ সালে দেশভাগের পর পূর্ববঙ্গের হিন্দু পরিবারগুলো কিভাবে ভারতে পাড়ি জমিয়েছেন সে গল্প নিয়েই মূলত বিন্যাস ঘটেছে কাহিনীর।

Partition story 'cage' & Jaya-5

এই চলচ্চিত্রটির কাহিনী এমন: ‘অম্বুজাক্ষের পরিবার তাদের বসত-ভিটা সবকিছু বিক্রি করে দিয়ে ভারতে চলে যেতে চায়। ভারত হতে আসা মুসলিম পরিবারগুলো অম্বুজাক্ষদের বাড়ি কিনতে এসেও শেষে ফিরে যায়। অম্বুজাক্ষ স্বপ্ন দেখতে থাকে, ভারতে গেলে তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি ঘটবে। সরোজিনী নানা রকম প্রতিকূলতা সত্বেও আগলে রাখেন অম্বুজাক্ষের সংসার। তার চোখে দিনবদলের স্বপ্ন।

Partition story 'cage' & Jaya-4

এই চলচ্চিত্রটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন মামুনুর রশীদ, কায়েস চৌধুরী, আতাউর রহমান। চলচ্চিত্রটিতে অতিথি চরিত্রে দেখা যাবে এক সময়ের প্রখ্যাত অভিনেত্রী রাণী সরকারকে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...