এক মহিলার সঙ্গী এক হাজার বিড়াল! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পশু-পাখির প্রতি মানুষের সহানুভূতী আজ নতুন নয়। তবে একটু ব্যতিক্রমি ঘটনা হলো এক মহিলার নিত্যসঙ্গী এক হাজার বিড়াল!

woman with a thousand cats

আমাদের মতো এমন অনেক দরিদ্র্য দেশ রয়েছে, যেখানে হয়তো অনেক পরিবারের দু’বেলা দু’মুঠো খাবার জোটে না। আবার অনেককেই দু’মুঠো খাবার সংগ্রহ করতে মাথার ঘাম পায়ে ফেলতে হয়। কিন্তু বিশ্বে এমন ব্যক্তিও রয়েছেন যারা বিড়াল পুষে প্রচুর অর্থ ব্যয় করেন। এমনই এক মহিলা যিনি এক হাজার বিড়াল নিয়ে বসবাস করেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।

woman with a thousand cats-2

লিনিয়া লাট্টানজিয়ো নামের ওই মহিলা স্বীকার করেন যে, ‘আমার কাজটি হয়তো একটু বেশিই হয়ে গেছে। হয়তো অনেকেই ভাবতে পারেন আমি এক ধরনের আচ্ছন্নতার মধ্যে রয়েছি।’

woman with a thousand cats-3

লিনিয়া লাট্টানজিয়ো আরও জানান, স্বামীর সঙ্গে ডিভোর্স হয়ে যাওয়ার পর তিনি একা হয়ে পড়েন। আর তাই তাকে ৪ হাজার ফুট প্রশস্থের এক ঘরে একাই দিন কাটাতে হয়।

woman with a thousand cats-4

এর লিনিয়া লাট্টানজিয়ো আশপাশের স্থান হতে বেশ কয়েকটি বিড়াল বাড়িতে নিয়ে আসেন। এরপর বংশবৃদ্ধি পেতে থাকে। গত বছরের শেষের দিকে তার একশত বিড়াল ছিল। এখন তা বেড়ে হয়েছে দশগুন। এদের দেখাশোনার জন্য এখন রয়েছে ২৩ জন কর্মচারি। শুধু তাই নয়, এদের স্বাস্থ্যের দেখভালের জন্য রয়েছে ছোট্ট একটি হাসপাতালও। যেখানে রয়েছে একটি ইনটেনসিভ কেয়ার ইউনিটও (আইসিইউ)। কোনো বিড়াল অসুস্থ হলে এই হাসপাতালে এনে তার চিকিৎসা করা হয়। তবে কর্মচারি থাকলেও বিড়ালগুলোর দেখভাল করেন তিনি নিজেই। তাদের মাঝে এলে তার শান্তি লাগে। বিড়ালগুলোকে দেখলে তার মন ভরে যায়- এমনটিই জানান লিনিয়া লাট্টানজিয়ো।
woman with a thousand cats-5

দেখুন ভিডিও

Advertisements
Loading...