এবার অনলাইনে চুরি করা মগজ বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে সাম্প্রতিক সময়ে পণ্য সামগ্রী বিক্রি হচ্ছে। তবে উত্তর আমেরিকার ইন্ডিয়ানায় বিক্রি হয়েছে একটি ব্যতিক্রমি পণ্য আর তা হলো মগজ! অনলাইনে চুরি করা মগজ বিক্রি হয়েছে।

online sale of stolen gray matter

সংবাদ মাধ্যমে এমন একটি খবর সম্প্রতি সকলকেই বিস্মিত করেছে! উত্তর আমেরিকার ইন্ডিয়ানায় মিউজিয়ামে সংরক্ষিত মস্তিষ্ক চুরি করে তা অনলাইনে বিক্রিও করে দিয়েছেন এক ব্যক্তি! অবশ্য চোর ধরাও পড়েছে। খোয়া যাওয়া সেই মগজও শেষ পর্যন্ত উদ্ধার করেছে পুলিশ।

জানা যায়, উত্তর আমেরিকার ইন্ডিয়ানার রাজধানী ইন্ডিয়ানাপোলিসের একটি মেডিক্যাল মিউজিয়ামে এমন একটি ঘটনা ঘটেছে। ডেভিড চার্লস নামে ২৩ বছর বয়সী এক ব্যক্তি একাধিকবার ওই মিউজিয়ামে চুরি করে। প্রতিবারই লক্ষ্য ছিল কাঁচের জারে বিশেষভাবে সংরক্ষিত মানুষের মস্তিষ্ক চুরি করা। এরকম অন্তত ৮০টি জার চুরি করে ডেভিড। শুধু তাই নয়, সেইসঙ্গে বেশ কিছু হিউম্যান টিস্যুও নিয়ে পালায় সে।

চুরি করা মস্তিষ্ক পরে অনলাইন শপিং পোর্টাল ই-বে’তে বিক্রি করে দেয় ওই চোর ডেভিড। ৬শ’ ডলারের বিনিময়ে ৬ জার মস্তিষ্ক কিনে নেন সান ফ্রান্সিসকোর জনৈক বাসিন্দা। অবশ্য তিনি সঙ্গে সঙ্গেই বিষয়টি পুলিশকে জানান। ইন্ডিয়ানাপোলিশের পুলিশের সঙ্গে যৌথভাবে তদন্ত চালিয়ে ডেভিড চার্লসকে গ্রেফতার করে সান ফ্রান্সিসকো পুলিশ। মিউজিয়ামে ডেভিডের রক্তলাগা এক টুকরো কাগজও পাওয়া যায়।

জানা যায়, ম্যারিয়ন কান্ট্রি কোর্ট ওই চোর ডেভিড চার্লসকে এক বছরের গৃহবন্দি এবং দুই বছর পুলিশি নজরদারিতে থাকার শাস্তি দিয়েছেন। পরে চুরি করা মস্তিষ্ক এবং চুরি করা অন্যান্য জিনিসপত্রও উদ্ধার করা হয়। আর কি? ‘চোরের সাত দিন, আর গৃহস্থের একদিন’!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...