এবার অনলাইনে পাওয়া যাবে পরলোকের টিকিট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি বর্তমান আধুনিক যুগে অনলাইনে অনেক কিছুই পাওয়া যায়। কিন্তু তাই বলে পরলোকের টিকিট অনলাইনে! এও কী সম্ভব?

Tickets online in Hereafter

বিমান-ট্রেনের টিকিট বুকিং হতে শুরু করে শপিং এমনকি পাত্র-পাত্রী খুঁজতেও অনলাইনের সাহায্য নিতে হয়৷ তবে এবার অনলাইনে যা হতে চলেছে তা শুনলে আপনি রীতিমতো আৎকে উঠবেন। কারণ হলো এবার অনলাইনে শেষকৃত্য সারার ব্যবস্থা করা হচ্ছে। মৃতদেহ সংরক্ষণ হতে শুরু করে পুরোহিত নিয়ে আসা-যাওয়া, শেষযাত্রায় সঙ্গী হওয়ার জন্য লোকজন জোগাড় করাসহ সব ব্যবস্থাই রয়েছে। বিভিন্ন ধর্মের মানুষের জন্য আবার ভিন্ন ভিন্ন প্যাকেজ রয়েছে!

ভারতের শ্রুতি রেড্ডি নামে এক প্রযুক্তি বিশারদ এই পরিষেবা চালু করেছেন। তার এই সংস্থাটির নাম ‘অন্ত্যেষ্টি ফ্যুনেরাল সার্ভিসেস প্রাইভেট লিমিটেড’৷
গত মার্চের মাঝামাঝি সময় হতে জুন মাসের শেষপর্যন্ত ৬০ জনের শেষকৃত্য সম্পন্ন করেছে শ্রুতির এই সংস্থাটির। তবে তার এই পরিষেবা শুধুমাত্র কোলকাতাবাসীদের জন্য। মূলত যাদের নিকটাত্মীয়রা কোলকাতার বাইরে বসবাস করেন, সেই পরিবারগুলির জন্যই এই বিশেষ পরিষেবা চালু করেছেন শ্রুতি।

তবে বাইরে হতে কোলকাতায় আসার পর যদি কারও মৃত্যু ঘটে তাহলে তার পরিবার চাইলে সেই মৃত ব্যক্তির শেষকৃত্য কোলকাতায় সম্পন্ন করা হয়ে থাকে।

শ্রুতি জানিয়েছেন, কয়েকদিন আগে একজন বাংলাদেশী এখানে বেড়াতে আসলে। কয়েকদিন পরই তার মৃত্যু হয়। শ্রুতিই তার দেহ সংরক্ষণ করে বাংলাদেশে পাঠিয়েছেন। শ্রুতির দাবি, ৬ মাস আগে চালু হওয়া এই পরিষেবা এখন বেশ জনপ্রিয় হয়ে উঠছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...