আজব কথা: ঘুম ভাঙবে চড় খেয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজব এক কথা শোনা গেলো। ঘুম ভাঙানোর জন্য আর পরিশ্রম করতে হবে না কাওকে। কারণ হলো ঘুম ভাঙবে চড় খেয়ে!

eat sleep break slap

অনেকের কাছে ঘুম থেকে ওঠা এক কষ্টের ব্যাপার। অনেককেই আবার ঘুম থেকে ডেকে তোলাও কঠিন কাজ। এমন কঠিন কাজ এখন খুব সহজ হয়ে যাচ্ছে। কারণ এলার্ম দিয়েও অনেকের ঘুম ভাঙতে চাই না। আর তাই হাতছাড়া হয়ে যায় অনেক গুরুত্বপূর্ণ কাজ। কিন্তু আরামে ঘুমানোর সময় যদি হঠাৎ কেও আপনাকে এসে কষে এক চড় মারেন তাহলে কেমন হবে? এমন চড় খেয়ে মেজাজ যতটাই খারাপ হোক না কেনো ঘুম যে ভাঙবে তাতে কোনো সন্দেহ নেই।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এমন ‘চড় মেরে ঘুম ভাঙানোর’ জন্য এক রোবটিক্স অ্যালার্ম ঘড়ি বানিয়েছেন সিমন গিয়ার্টজ। এই ঘড়িটির সঙ্গে রাখা হয়েছে একটি রাবারের হাত। যা অ্যালার্ম বাজার সঙ্গে সঙ্গে ঘুরে ঘুরে চড় মারবে ঘুমন্ত ব্যক্তির গালে!

এর নির্মাতা গিয়ার্টজ ভিডিওতে নিজের তৈরি ঘড়িটির কার্যক্ষমতা দেখিয়েছেন। অ্যালার্ম ঘড়িটি মাথার উপর রাখা হয়, আর ঠিক অ্যালার্ম বাজার সঙ্গে সঙ্গে রাবারের হাত অনবরতো চড় মারতে থাকে শুয়ে থাকা ব্যক্তির গালে!

অ্যালার্ম শোনার পর যে কেও আর এটি এড়িয়ে যেতে পারবেন না। কারণ হলো চড় হতে বাঁচতে হলে ঘুম থেকে জেগে তবেই বন্ধ করতে হবে এই হাত এলার্মটি।

Advertisements
Loading...