বাজারে এবার আসছে চার্জার বেল্ট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি দুনিয়ায় সবকিছুই এখন মানুষের নাগালের মধ্যে চলে আসছে। এমনই এক খবর হলো বাজারে এবার আসছে চার্জার বেল্ট!

Coming charger belt

মোবাইল ফোনের ব্যবহার বেড়েছে দুনিয়া জুড়ে। বাংলাদেশের মতো হত দরিদ্র দেশের আনাচে-কানাচে এখন মোবাইল ফোনের ব্যবহার। নিম্ন শ্রেণী হতে উচ্চ শ্রেণী সকলেই মোবাইল ব্যবহার করেন। মানুষ এখন মোবাইলের উপর নির্ভরশীল হয়ে পড়েছেন। তবে মাঝে-মধ্যেই মোবাইল বেশ বিরক্তি বা বিপদের কারণ হয়ে দাঁড়ায়। এর কারণ হলো যখন এতে চার্জ ফুরিয়ে যায় তখন। আর অনাকাঙিক্ষত এই সমস্যা হতে নিষ্কৃতি পেতে এবার বাজারে আসছে মোবাইল চার্জার বেল্ট।

আবিষ্কৃত এই বেল্টটি একইসঙ্গে যেমন কোমরে ব্যবহার করা যাবে, ঠিক তেমনি মোবাইল চার্জার হিসেবে ব্যবহৃত হবে। একটি বেল্টে ৩ হাজার এমএএইচ শক্তি (চার্জ) সংরক্ষিত থাকবে, যা একটি স্মার্টফোনের ব্যাটারির চার্জের চেয়েও বেশি। স্টিলের আবরণে ওই বেল্টটিকে এমনভাবে ডেভেলপ করা হয়েছে, এটি ব্যবহার করার পরও চার্জারের কোনো ক্ষতি হবে না।

আবার ব্যাটারি ও বেল্টের মাঝখানে স্টিলের দুটি স্তর থাকবে। যে কারণে চাপ দিয়ে বেল্টটি পরতে কোনো রকম সমস্যা হবে না। পরীক্ষামূলক বেল্টটির ব্যবহার করা হয়েছে। আগামী বছরের জুন মাস নাগাদ এই বেল্টটি বাজারে আসবে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

Advertisements
Loading...