মানুষের পা কী এতো লম্বা হতে পারে? [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের পা কী এতো লম্বা হতে পারে? আগে কিন্তু কখনও এমনটি দেখা যায়নি। এবার সত্যিই এমন এক নারীর সন্ধান মিললো যার পা অস্বাভাবিক লম্বা!

long legs

হলি বার্ট নামে লম্বা পায়ের ওই নারী যুক্তরাষ্ট্রের নাগরিক। লম্বায় ৬ ফুট ৫ ইঞ্চি। সম্প্রতি যুক্তরাষ্ট্রের সবচেয়ে লম্বা পায়ের অধিকারীণি হিসেবে নিজের নাম লিখিয়েছেন ২০ বছর বয়সী মেয়ে হলি বার্ট। এরকম লম্বা মেয়ে অনেক থাকলেও বার্টের মতো লম্বা পায়ের অধিকারী আর কেও নেই। হলি বার্টের পায়ের দৈর্ঘ্যে ৪৯.৫ ইঞ্চি। এর আগে দেশটিতে লম্বা পায়ের রেকর্ডটি ছিল মডেল লরেন উইলিয়ামসের- তার পায়ের দৈর্ঘ্য ছিলো ৪৯ ইঞ্চি।

long legs-2

এই লম্বা পায়ের কারণে স্কুলে তিক্ত অভিজ্ঞতা থাকলেও বার্ট মনে করেন যে, সময়ের সঙ্গে সঙ্গে তার পা মানুষের কাছে আকর্ষণে পরিণত হয়েছে। ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু বার্ট নয়, তার পরিবারের সকলেই লম্বা। তার মা ৬ ফুট ১ ইঞ্চি লম্বা, বাবা ৬ ফুট ৩ এবং বোন ৬ ফুট লম্বা। বার্ট বলেছেন, তার খেলাধুলা করতে খুব ভালো লাগে। মাত্র ৭ বছর বয়সে বাস্কেটবল এবং ১০ বছর বয়সে ফুটবল খেলা শুরু করে বার্ট।

long legs-3

ফ্লোরিডায় ডিজাইনিংয়ে অধ্যয়নরত বার্ট বলেছেন, তার জীবনসঙ্গী যে হবেন সে কমপক্ষে ৬ ফুট ৩ ইঞ্চি হতে হবে। সবচেয়ে লম্বা পায়ের অধিকারী হওয়ার কারণে প্লেনে বা গাড়িতে চড়া কিংবা জামা-কাপড় কেনার সময় নানা ঝামেলায় পড়তে হয় তাকে।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...