এবার মোবাইল সেট নম্বর নিবন্ধন শুরু হবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইলের সিম রেজিস্ট্রেশনের কাজ শুরু হতে না হতেই মোবাইল সেট নম্বর নিবন্ধন শুরু হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। আগামী এপ্রিল মাসের পর শুরু হবে সেট নিবন্ধন!

registration of mobile set number

মোবাইল সিমের নম্বর নিবন্ধনের শেষ হলেই প্রতিটি মোবাইল সেটের স্বতন্ত্র নম্বরও নিবন্ধনের ব্যবস্থা নেবে সরকার। আগামী বছরের এপ্রিলের পর মোবাইল সেটের আইএমইআই নম্বর (যাকে বলা হয় ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডইন্টিটি) রেজিস্ট্রেশনের কাজ শুরু করবে সরকার।

registration of mobile set number-2

গত শনিবার রাজধানীর একটি হোটেলে ‘মোবাইল ডিভাইসেস অ্যান্ড ইটস রোল ইন ন্যাশনাল সিকিউরিটি’ বিষয়ে এক গোলটেবিল সেমিনারে এ তথ্য দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ওই গোলটেবিল সেমিনারের আয়োজন করে টেলিকম রিপোটার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)।

প্রতিমন্ত্রী তারানা হালিম আরও বলেন, মানুষের নিরাপত্তা এবং স্বস্তির বিষয়টি নিশ্চিত করতে সিম রেজিস্ট্রেশন ও সেটের আইএমইআই নম্বর রেজিস্ট্রেশন জরুরি হয়ে পড়েছে। সিম রেজিস্ট্রেশনের কাজটি ভালো অবস্থায় আনা গেছে। এপ্রিলে সিম রেজিস্ট্রেশনের কাজ শেষ হলে সেটের আইএমইআই নম্বর রেজিস্ট্রেশনের কাজ শুরু করা হবে। তা না হলে নিরাপত্তার দিকটি অসম্পূর্ণ রয়ে যাবে।

তবে এসব সেট নিবন্ধনের কাজটি কতটা সহজ হবে বা এতে জনগণ কি কি সুবিধা পাবে সেসব বিষয় নিয়ে জনগণের মধ্যে বেশ ধোঁয়াশা রয়েছে।

Advertisements
Loading...