সাপ, কেঁচো ও পোকামাকড় খাওয়া এক জাহাঙ্গীরের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিওগ্রাফি চ্যানেলে আমরা অবশ্য এমন দৃশ্য অনেক দেখেছি। কিন্তু এবার আমাদের দেশের এক জাহাঙ্গীর সাপ, কেঁচো ও পোকামাকড় খেয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন।

Snakes, earthworms insects to eat & Jahangir

বছর পঁচিশেক বয়সের যুবকের নাম জাহাঙ্গীর হোসেন। তার বাড়ি জয়পুরহাট জেলায়। জেলা সরকারি কলেজের বিএ শেষ বর্ষের ছাত্র জাহাঙ্গীর হোসেন। তিনি জ্যান্ত সাপ, কেঁচো, কাঁকড়া, ব্যাঙসহ বিভিন্ন পোকামাকড় ও কাঁচা মাছ-মাংস খেয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছেন। তিনি সংবাদ মাধ্যমকে বলেছেন, ডিসকভারি চ্যানেলে প্রচারিত দুর্গম ভ্রমণ অনুষ্ঠানের বিয়ার গ্রিলসকে দেখে তার অনুসরণ করে এমন কাজে অভ্যাস রপ্ত করেছেন।

জয়পুরহাট শহরের সিও কলোনী মহল্লার ভাড়া বাসায় থাকেন জাহাঙ্গীর হোসেন। তার বাবা পেশায় একজন পুলিশ কনস্টেবল। চাকরি সূত্রে থাকেন কক্সবাজারে। পড়ালেখার ফাঁকে ফাঁকে জাহাঙ্গীর ডিসকভারি চ্যানেলের দুর্গম ভ্রমণ অনুষ্ঠানে বিয়ার গ্রিলসের সাপ এবং পোকামাকড় খাওয়ার দৃশ্যগুলো দেখে অনুপ্রাণিত হতে থাকে। এক সময় জাহাঙ্গীর নিজেই পোকামাকড় খাওয়া শুরু করেন! তবে শুধু ব্যাঙ, কাঁকড়া কিংবা কেঁচোই নয়; বিষধর জ্যান্ত সাপও খেয়ে ফেলছেন জাহাঙ্গীর হোসেন!

জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ড. মোহাম্মদ আলী জানান, জাহাঙ্গীরের এই কৃতিত্বের কথা এখন এলাকার সবাই জানেন। তার এমন কীর্তি দেখার জন্য দিনকে দিন বাড়ছে উৎসুক মানুষের ভীড়। সাপ, ব্যাঙ, কাঁকড়া ও কেঁচোসহ নানা পোকামাকড় খেলেও স্বাস্থ্য ঝুঁকি নেই তার। জাহাঙ্গীরের এই ব্যতিক্রমী অনুশীলনকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...