হাঁটতে হাঁটতে হবে ডলার রোজগার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার হাঁটতে হাঁটতে হবে ডলার রোজগার! এমন কথা শুনে যে কেও বিস্মিত হবেন। তবে ঘটনাটি সত্যি। কারণ হলো হাঁটলেই পয়সা দিচ্ছে একটি অ্যাপ। তাই যতো খুশি কামাতে পারেন অর্থ!

Earn dollars to walk

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, যারা একেবারেই হাঁটাহাঁটি করতে চান না এসব মানুষদের হাঁটার অনুপ্রেরণা জোগাতে এবার বাজারে আসছে অভিনব অ্যাপ The Go!

দেখা যায় যে, আমাদের অনেকের প্রতিনিয়ত বাড়ছে শরীরের ওজন। আর ওজন বাড়ার কারণে ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা দেখা দিতে পারে। কিন্তু চিকিৎসকের পরামর্শ মেনে সাত-সকালে হাঁটতে বেরোনোতে চরম অনীহা থাকে অনেকেরই। এমন অলস মানুষদের কথা চিন্তা করেই এসেছে নতুন এক অ্যাপ The Go! এই অ্যাপ ডাউনলোড করলে নাকি হাঁটার জন্য উপার্জন করা যাবে বিটওয়াকিং ডলার! শরীরে হাঁটার কারণে নড়াচড়া যতো বাড়বে, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে রোজগার।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, এই অ্যাপটি জিপিএস এবং ওয়াইফাই প্রযুক্তি কাজে লাগিয়ে হাঁটার সময় ইউজারের প্রতিটি পদক্ষেপের হিসাব রেকর্ড করবে। প্রতি ১০,০০০ পা হাঁটলে অর্থাৎ মোটামুটিভাবে ৮ কিমি পথ চললে এক বিটওয়াকিং ডলার আয় হবে।

তবে অনেকের প্রশ্ন থাকতে পারে যে কী কাজে আসবে বিটওয়াকিং ডলার? অ্যাপ প্রস্তুতকারক সংস্থার পক্ষ হতে জানানো হয়েছে, এই মূদ্রার বিনিময়ে নির্দিষ্ট অনলাইন স্টোর হতে পছন্দ মতো পণ্য কেনা যাবে। The Go! অ্যাপটি প্রাথমিকভাবে ব্রিটেন, জাপান, মালাউই এবং কেনিয়ায় পরীক্ষামূলকভাবে ছাড়া হচ্ছে বলে অ্যাপটির নির্মাতা ইজরায়েলের নিসান বাহার ও ইতালির বাসিন্দা ফ্র্যাঙ্কি ইমবেসি জানিয়েছেন সংবাদ মাধ্যমকে। যদি এই অ্যাপটি সত্যিই কাজ করে তাহলে একদিকে যেমন পয়সা কামানো যাবে, তেমনি নিয়মিত হাঁটার কারণে ডায়াবেটিসসহ নানা রোগ-বালাই থেকেও বাঁচা যাবে।

Advertisements
Loading...