ইউটিউবে ঝড়: আইএম মুসলিম! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রান্সে সন্ত্রাসী হামলার পর মুসলমানদের নিয়ে সমস্যা তৈরি হয়েছে। মুসলমানদের বসবাসের জায়গাগুলোকে বিতর্কিত করে তুলেছে আইএস। এমনই একটি গান‘আইএম মুসলিম!’ ইউটিউবে ঝড় তুলেছে।

YouTube- IM muslm

সন্ত্রাসী হামলায় আইএস যাকে বলা হয় ইসলামী স্টেট। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য সাধারণ মুসলমানদের গুণতে হচ্ছে মাশুল। মুসলমান দেখলে বিধর্মিদের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে। আসলে কি মুসলমানরা মানুষের জন্য আতঙ্ক? শান্তির ধর্ম হলো ইসলাম। অথচ কতিপয় বিপথগামী এই ধর্মকে আতঙ্ক বানিয়েছে।

সম্প্রতি প্যারিসে সন্ত্রাসী হামলার পরও এমন এক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আর তাই ইউটিউবে ঝড় তুলেছে একটি গানের ভিডিও। যেখানে ‘আমি মুসলিম, সন্ত্রাসী নই’ কানাডার দুই মুসলিম তরুণের গান ঝড় তুলেছে ইউটিউবে। ফ্রান্সে সন্ত্রাসী হামলার পর আপলোড করা ভিডিওটি গত এক সপ্তাহে ৭.৮ মিলিয়ন হিট হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, দীন স্কোয়াড নামের ইউটিউব চ্যানেল হতে আপ করা হয় এই ভিডিওটি। চ্যানেলটির মালিক জায়েদিন এবং কার্টার জাহের নামের দুই তরুণ। ভিডিওটিতেও এই ২ জনই পারফর্ম করেছেন। চ্যানেলটি মূলত র‌্যাপ সঙ্গীতের। জায়েদিন এবং জাহের কানাডার বহুল পরিচিত র‌্যাপ শিল্পী।

উল্লেখ্য, বিশ্বব্যাপী মুসলমানদের প্রতি বিরূপ ধারণাকে পাল্টাতেই তারা গানটি তৈরি করেছেন। তবে গানটিতে মানুষ এতোটা সাড়া দেবে তারা কল্পনাই করেননি।

দেখুন গানের সেই ভিডিওটি

Advertisements
Loading...