মাটির নিচ থেকে ভিনগ্রহের প্রাণীর সন্ধান!

Bona parivar news

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভিনগ্রহের প্রাণী নিয়ে আমাদের সকলের মধ্যেই আগ্রহ একটু বেশি। ফ্লাইং সসার বা এ ধরনের প্রাণী দেখলে আগ্রহের শেষ থাকে না। ঠিক এমন এক ভিনগ্রহের প্রাণীর সন্ধান পাওয়া গেছে মাটির নিচ থেকে!

Bona parivar news

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে এমনই একটি ‘ভিনগ্রহের প্রাণীর’ ছবি ও খবর বেরিয়েছে। ছবিটির উৎসস্থল হচ্ছে দেশটির রাজস্থান রাজ্যের যোধপুর এলাকার বাওয়াড়ি গ্রাম। এক গ্রামবাসীকে দেখা যাচ্ছে একটি অদ্ভুত দর্শন প্রাণীকে হাতে নিয়ে আছেন। ওই গ্রামের অধিবাসীসহ সামাজিক মিডিয়ায় বক্তব্য হলো- মাটির নিচে পাওয়া গেছে এই ভিনগ্রহের প্রাণীটি!

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, বাওয়াড়ি গ্রামে নলকূপ খুঁড়তে গিয়ে কিম্ভূতকিমাকার জীবটির সন্ধান পাওয়া যায়। মানুষের চেহাররা আদলের সঙ্গে অনেকটা মিল রয়েছে ছোট আকারের এই প্রাণিটির। মাটির নিচ হতে বের করে আনার পর প্রাণিটি জীবিত ছিল বলে দাবি করছে গ্রামবাসীরা!

বর্তমান যুগে ভারতে এই ছবিটি এখনও ভাইরাল। তবে ইন্ডিয়ান এক্সপ্রেস বলেছে, বিজ্ঞানকর্মীরা আগ্রহী হয়ে ওই গ্রামে ছুটে যান। তবে এ ধরনের কোনো কিছু খুঁজে পাননি তারা। বিজ্ঞানকর্মীরা পৌঁছানোর আগেই নাকি গ্রামবাসীরা ‘মাটির নিচে পাওয়া দেবতাকে’ নদীতে ভাসিয়ে দিয়েছে বলে দাবি করেছেন গ্রামবাসীরা!

যদি সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে ভাইরাল হওয়া এই ভিডিও দেখে যুক্তিবাদীদের মত হলো, মাটির নিচ হতে সত্যিই যদি এই জিনিস বের হয়ে থাকে, তাহলে এটি হয়তো কোনো প্রাণীর অপরিণত ভ্রূণ হওয়ার সম্ভাবনা বেশি। এমনটি ছবির এই জিনিসটিকে মানুষের অপরিণত ভ্রূণ হওয়ার সম্ভবানাও উড়িয়ে দেওয়া যায় না বলে মনে করছেন প্রাণী বিজ্ঞানীরা।

Advertisements
Loading...