সাভার ট্র্যাজেডি ॥ কায়কোবাদের লাশ ঢাকায় ॥ আজ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সাভার ভবন ধসের ঘটনায় উদ্ধারকাজে আহত হয়ে সিঙ্গাপুরে মৃতবরণকারী ইজাজ উদ্দিন কায়কোবাদের মরদেহ গতকাল ১২টায় ঢাকায় এসে পৌঁছেছে। আজ জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যায় দাফন করা হবে।

Kaikobad

গতকাল সোমবার দুপুর ১২টা ২০ মিনিটে থাই এয়ার ওয়েজের একটি বিমানে করে তার লাশ ঢাকায় এসে পৌঁছায়। এরপর সেনাবাহিনীর একটি পিকআপে তার লাশ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। সেনাবাহিনীর পার্সোনাল সার্ভিসেস পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রাজ্জাক আনুষ্ঠানিকভাবে তার লাশ গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সহকারী সামরিক সচিব লে. কর্নেল মাহবুব রশীদ। এ সময় ইজাজ কায়কোবাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

গতকাল সেনাবাহিনীর কেন্দ্রীয় মসজিদ ও তেস্তুরীপাড়ায় বাদ জোহর মৃতের জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে। বর্তমানে ইজাজ কায়কোবাদের লাশ সিএমএইচ হিমাগারে রাখা হয়েছে। আজ মঙ্গলবার বাদ জোহর সেনা কেন্দ্রীয় মসজিদে নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে পূর্ণাঙ্গ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে ইজাজ উদ্দিন কায়কোবাদকে।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল রাতে সাভারে ধসে পড়া রানা প্লাজার ধ্বংসস্তূপে আটকা পড়া পোশাক শ্রমিক সাহানাকে উদ্ধার করতে গিয়ে আগুন লাগলে মারাত্মক দগ্ধ হন কায়কোবাদসহ কয়েকজন উদ্ধারকর্মী। প্রথমে সাভারের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে সেখান থেকে এয়ার এম্বুলেন্সে করে তাকে পাঠানো হয় সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে। ওই হাসপাতালে ৬ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে হার মানেন এই সাহসী বীর।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...