The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় আল্লামা শফীকে তলব চেয়ে হাইকোর্টে রিট

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ৫ মে’র অবরোধের সময় বায়তুল মোকাররমের সামনে কোরআন শরিফে আগুন দিয়ে পোড়ানোর ঘটনায় হেফাজতের ইসলামের আমির হযরত আল্লামা শাহ আহমদ শফীকে তলবসহ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য হাইকোর্টে রিট করেছেন এক আইনজীবী।

holy-qoran

গতকাল ৬ মে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়েরের পর বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চে শুনানি জন্য নিয়ে যান আবেদনকারী আইনজীবী এম আমিনুর রশিদ রাজু।

জানা গেছে, রোববার হেফাজতের কর্মসূচির সময় পবিত্র কোরআনে আগুন দেওয়ার ঘটনায় সংগঠনটির আমির আহমদ শফীর বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, তা জানাতে চেয়ে রিটটি দায়ের করা হয়। রিটের বিবাদী স্বরাষ্ট্র সচিব এবং পুলিশ মহাপরিদর্শককেও কারণ দর্শানোর জন্য রুল চাওয়া হয়। একই সঙ্গে এ ঘটনায় অবস্থান ব্যাখ্যা করতে তিন বিবাদী স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক ও আহমদ শফীকে আদালতে তলবের জন্য আবেদনে উল্লেখ করা হয়েছে।

রিটের আরজিতে বলা হয়, হেফাজত অবরোধ সৃষ্টি করে নগরবাসীর ব্যাপক দুর্ভোগ ডেকে এনেছিল। কর্মসূচির এক পর্যায়ে তারা কোরআন শরিফে আগুন দেয়। এ ঘটনার একজন মুসলমান হিসেবে মানসিকভাবে কষ্ট পেয়ে হাইকোর্টে এ রিট করেছেন বলে জানান বাদী। আইনজীবী জানান, আজ ৭ মে এ রিটের শুনানি হওয়ার কথা আছে।

Loading...