সৌদি আরবে সিনেমা হল নির্মাণ হবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন একটি খবরে যে কেও আশ্চর্য না হয়ে পারবেন না। খবরটি হলো সৌদি আরবে নাকি সিনেমা হল নির্মাণ করা হবে!

Saudi Arabia will build Theaters

সংবাদ মাধ্যমের এমন একটি খবর প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, রক্ষণশীল রাষ্ট্র হিসেবে খ্যাত সৌদি আরবে প্রথমবারের মতো সিনেমা হল নির্মিত হতে যাচ্ছে। দেশটির সিনেমা কমিটি রবিবার ঘোষণা দিয়েছে বলে স্থানীয় আল আরাবিয়া সংবাদপত্র এ খবর দিয়েছে।

সংবাদে বলা হয়েছে, সৌদি আরবের ওই সিনেমা কমিটি দেশটির রাজধানী রিয়াদে দেশের প্রথম সিনেমা হলটি নির্মাণের ব্যাপারে প্রাথমিকভাবে সমঝোতামূলক একটি চুক্তি সই হয়েছে।

পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে, সিনেমা হলটিতে প্রদর্শিত ছবির বিষয়বস্তু সব সময় ইসলামিক, ঐতিহ্যবাহী ও সৌদি আরবের মূল্যবোধের অনুগামী হবে এমন কিছু শর্ত দেওয়া হয়েছে।

ধর্মীয় কারণে রক্ষণশীল রাষ্ট্র হিসেবে সৌদি আরবে কোনো সিনেমা হল নেই। তবে সাম্প্রতিক সময়ে দেশটির যুব সম্প্রদায় সিনেমা হলের মতো সুবিধার দাবিতে প্রচারণা করে আসছেন।

উল্লেখ্য, রক্ষণশীল সৌদি আরবে এবার প্রথমবারের মতো কোনো নির্বাচনে ভোট দিয়েছেন নারীরা। এমন কি স্থানীয় এই পৌর নির্বাচনে নারীরা প্রার্থীও হতে পেরেছেন। গত রবিবার ঘোষিত এই নির্বাচনী ফলাফলে ১৭ জন নারী নির্বাচিত হয়েছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...