দুই ভিন্ন মা-বাবার সন্তান কিন্তু দেখতে হুবহু এক! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একই মা-বাবার সন্তান দুটি একই রকম হতে পারে। কিন্তু দুই ভিন্ন মা-বাবার সন্তান একই রকম দেখতে হয় কিভাবে? কিন্তু এবার ঠিক তাই ঘটেছে।

Two very different parents, exactly one child

চিন্তা করে দেখুন, জমজ নয়, আবার বাবা-মাও এক নয়, তবুও তাদের চেহারা হুবহু এক রকম! ঘটনাটি হয়তো না দেখলে কেও বিশ্বাস করতে পারবেন না। হয়তো আপনি কোথাও বেড়াতে গেলেন, হঠাৎ এক রেস্তোরাঁয় দেখতে পেলেন, সেখানে বসে রয়েছে হুবহু আপনারই মতোই দেখতে আর একজন! আপনি হয়তো ভুত দেখার মতো ভয় পেতে পারেন। কিন্তু এমন ঘটনা এবার সত্যিই ঘটেছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে আয়ারল্যান্ড এবং সুইডেনের দুই তরুণীর ক্ষেত্রে। তারা জমজ তো ননই, আবার তাদের মা-বাবাও এক নন, এক দেশের নাগরিকও নন তারা। এমনকি রক্তের কোনো সম্পর্কই নেই তাদের একে অপরের মধ্যে। তবুও তাদের চেহারায় এতটাই মিল যে ওই দু’জনকে দেখে এক বাবা নিজেই তার মেয়ে কোনজন তা চিনতে পারেননি!

Two very different parents, exactly one child-2

জানা গেছে, এই দুই নারী হলেন আয়ারল্যান্ডের কেরি কাউন্টির শ্যানন লোনারগ্যান ও অপরজন সুইডেনের সারা নর্ডস্ট্রম। একজনের বয়স ২১, আর অন্যজনের বয়স ১৭।

ডেইলি মেইলের এক খবরের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, শ্যানন এবং সারা নর্ডস্ট্রম দুজন অনলাইনে প্রথম পরিচিত হন। পরে ডাবলিনে দেখা করতে গিয়ে দুজনেই চমকে ওঠেন। তাদের চুল, মুখের গঠন হতে শুরু করে সবকিছুই হুবহু একই রকম। এতোটা মিল অনেক সময় জমজের ক্ষেত্রেও ঘটে না।

প্রথম দেখা হওয়া সম্পর্কে শ্যানন বলেছেন, ‘দরজা খুলেই আমি যখন দেখি সারা আমার সামনে দাঁড়িয়ে রয়েছে, তখন আক্ষরিক অর্থেই আমার হৃদপিণ্ড একেবারে লাফ দিয়ে যেনো মুখে উঠে এসেছিল! আমি হতভম্ব হয়ে গিয়েছিলাম।’ তিনি আরও বলেন, ‘আমাদের প্রকাশভঙ্গি, ঠোঁট বাঁকানো, হাসি সবই হুবহু ওই রকম। এটি একটা ভুতুড়ে ব্যাপারের মতো।’

শ্যানন জানান, তিনি বাণিজ্য বিভাগে পড়াশোনা করছেন। গত গ্রীষ্মে তিনি একটি ‘জমজ আগন্তুক’ বিষয়ের একটি ওয়েবসাইটে নিবন্ধন তৈরি করেন। এরপর হতে নিয়মিত তিনি খোঁজ রাখছিলেন নিজের মতো কারো দেখা পাওয়া যায় কি না।

অপরদিকে সারাও ওই সাইটে একটি নিবন্ধন করেন গত মাসে। এরপর এক-দু’বার সার্চ দিতেই মিলে যায় শ্যাননের ছবি। এরপর অনলাইনে আলাপচারিতা এবং পরে তারা দেখা করেন ডাবলিনে। সূত্র: http://boingboing.net

দেখুন ভিডিও

Advertisements
Loading...