পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর ব্যাপক প্রভাব রয়েছে- হিনা রব্বানির মন্তব্য!

New Delhi: Pakistan's Foreign Minister Hina Rabbani Khar arrives at the AFS Palam, in New Delhi on Tuesday. PTI Photo by Subhav Shukla (PTI7_26_2011_000087B)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর এখনও ব্যাপক প্রভাব রয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি।

New Delhi: Pakistan's Foreign Minister Hina Rabbani Khar  arrives at the AFS Palam, in New Delhi on Tuesday. PTI Photo by Subhav Shukla (PTI7_26_2011_000087B)

আল-জাজিরা টেলিভিশনের হেড টু হেড অনুষ্ঠানে পাকিস্তানের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, পাকিস্তানের রাজনীতিতে এখনও সেনাবাহিনীর ব্যাপক প্রভাব রয়েছে। ২০১৩ সালে সাধারণ নির্বাচনের মাধ্যমে পাকিস্তানে প্রথমবারের মতো বেসামরিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হয়। এরপরও সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি মনে করেন দেশটির রাজনীতিতে সেনাবাহিনীর ব্যাপক প্রভাব এখনও বিদ্যমান। তিনি আরও বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীর প্রকৃতপক্ষে যতোটা স্বাধীনতা থাকা দরকার, তার চেয়ে অনেক কম স্বাধীনতা রয়েছে।

পাকিস্তানে প্রথম এই মহিলা পররাষ্ট্রমন্ত্রী মনে করেন, পাক প্রধানমন্ত্রীর দফতরে আধিপত্য বিস্তার করেছে দেশটির শক্তিশালী সামরিক প্রশাসন। আল-জাজিরার ওই অনুষ্ঠানে এসব মন্তব্য ছাড়াও তিনি মার্কিন ড্রোন হামলা ও বিভিন্ন ইস্যুতে কথা বলেন। এ সময় ড্রোন হামলার বিষয়ে সাবেক পিপিপি সরকারের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির কিছু ভূমিকার প্রতি সমর্থন দেওয়ার চেষ্টা করেন হিনা রব্বানি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...