মোবাইলের নতুন অ্যাপ ‘অ্যাডোবি পোস্ট’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইলের জন্য নতুন অ্যাপ এসেছে ‘অ্যাডোবি পোস্ট’। নতুন এই অ্যাপটি উন্মোচন করেছে মার্কিন সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডোবি ইনকর্পোরেটেড।

New Mobile App, Adobe posted

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ এর উদ্বৃত করে সংবাদ মাধ্যম জানিয়েছে, ‘অ্যাডোবি পোস্ট’-এর মূল লক্ষ্য হচ্ছে সাধারণ ব্যবহারকারীদের সৃজনশীল গ্রাফিক্সের কাজ করার সুযোগ দেওয়া। ইতিপূর্বে অ্যাডোবি ইনকর্পোরেটেড মোবাইলের জন্য অ্যাডোবি স্লেট, অ্যাডোবি ভয়েস অ্যাপ নিয়ে আসেন।

খবরে বলা হয়েছে, ‘অ্যাডোবি পোস্ট’ অ্যাপটির ব্যবহার খুব সহজ করা হয়েছে। যে কারণে এটি যে কেও সহজেই ব্যবহার করতে পারবেন। ফেইসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, পিন্টারেস্ট-এর মতো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছবি ও টেক্সট শেয়ার করতে পারবেন।

আরও বলা হয়েছে, অ্যাডোবি ফটোশপ ও ইনডিজাইন-এর মতো এই অ্যাপটিতেও ইমেজ লেয়ারের সঙ্গে টেক্সট এবং ফিল্টার ব্যবহার করা যাবে। অ্যাডোবি পোস্ট-এর হোম স্ক্রিণ ব্রাউজ করেই বিভিন্ন টেমপ্লেট ডিজাইন খুব সহজেই পাওয়া যাবে। অ্যাপটির ব্যবহারকারী শুধুমাত্র ট্যাপ করার মাধ্যমে ছবির ফিল্টার, টাইপোগ্রাফি, লেআউট ও রং পরিবর্তন করতে পারবেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এই অ্যাপটি ব্যবহারকারীকে ব্যাকগ্রাউন্ড হতে পছন্দমতো রং বেছে নিয়ে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার জন্য সাহায্য করবে ও পরে ছবি এডিট করার জন্য সেইভ করে রাখারও সুযোগ থাকবে।

Advertisements
Loading...