বাংলাদেশের রিয়েলিটি শো এর বিচারক হিসেবে থাকছেন শাহরুখ খান !

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এটিএন বাংলায় শুরু হতে যাচ্ছে ‘স্টার সার্চ তারকার সন্ধানে’ শিরনামে রিয়েলিটি শো। এই রিয়েলিটি শো’র মাধ্যমে দেশের ৬৪টি জেলা থেকে বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে খুঁজে বের করা হবে চলচ্চিত্রের জন্য নতুন মুখ। অনুষ্ঠানটি আয়োজন করছে দেশের নাম করা আয়োজক প্রতিষ্ঠান অন্তর শো-বিজ। দেশে এর আগে অন্তর শো’বিজের বড় মাপের কনসার্ট আয়োজনের অভিজ্ঞতা রয়েছে।


শাহরুখ খান

আয়োজক অন্তর শোবিজ সূত্রে জানা যায়,চলতি বছরের জুন থেকে এই প্রতিযোগিতার মূল প্রচার কার্যক্রম শুরু হবে। আর আগস্ট থেকে শুরু হবে অডিশন পর্ব। প্রাথমিকভাবে আগ্রহী প্রতিযোগীদের স্থিরচিত্র দেখে নির্বাচন করা হবে। এরপর ৬৪ জেলা থেকে ৬৪ জন ঢাকায় মূল পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন। তাদের মধ্য থেকে বিচারক ও দর্শক ভোটে নির্বাচিত সেরা ২০ জন কাতার স্টেডিয়ামে আয়োজিত সেমিফাইনালে অংশগ্রহণ করতে পারবেন। সবশেষে আগামী বছরের জানুয়ারিতে দুবাইয়ের শারজাহ স্টেডিয়ামে গ্র্যান্ড ফিনালেতে লড়াই করবেন সেরা ১০ প্রতিযোগী। যেখান থেকে সেরা হিসেবে শাহরুখ খান নির্বাচন করবেন একজন করে সেরা নায়ক-নায়িকাকে। অন্তর শোবিজের প্রধান স্বপন চৌধুরী গতকাল এমনটাই নিশ্চিত করেন। তিনি বলেন, “আমি বরাবরই যা করি, অনেক বড় পরিসরে আন্তর্জাতিক মানদণ্ডে করার চেষ্টা করি। সামনের এই আয়োজনটিও সেভাবেই করতে চাই। এরই মধ্যে আমরা পুরো আয়োজনের প্রাথমিক ম্যাপ চূড়ান্ত করেছি। এখন আস্তে আস্তে এগিয়ে যাবার পালা।”

এরই মাঝে আয়োজক প্রতিষ্ঠানের সাথে অনুষ্ঠান সম্প্রচারকারি প্রতিষ্ঠান এটিএন বাংলা এর সাথে চুক্তি সম্পূর্ণ হয়েছে। প্রাথমিক অডিশন থেকে শুরু করে কোয়াটার ফাইনাল পর্যন্ত সব পর্বগুলো অনুষ্ঠিত হবে দেশের উল্লেখযোগ্য প্রায় প্রতিটি স্টেডিয়াম ঘুরে ঘুরে। আর প্রতিটি অনুষ্ঠানেই উপস্থিত থাকবেন গ্যালারি ভর্তি দর্শক। যারা গ্যালারিতে বসেই প্রতিযোগীদের ভোট দিয়ে নির্বাচিত করবেন।

অনুষ্ঠানের মুল বিচারক শাহরুখ খান হলেও বাকি বিচারকগন কারা হচ্ছেন সে ব্যাপারে এখনো নিশ্চিত করে কিছু বলেনি আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজ। তারা এটুকু জানান যে অন্য বিচারকদের মধ্যে থাকছেন দুই বাংলার জনপ্রিয় চলচ্চিত্র তারকারা। যার তালিকা এরই মধ্যে চূড়ান্ত হয়েছে। তবে সেটা এখনই প্রকাশ করতে চান না অন্তর শোবিজ কর্তৃপক্ষ। এখন কেবল মাত্র অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে তারা কাজ করছেন। এর মাঝে দেশে বিদেশে কোন কোন মাঠে তারা অনুস্থানের পর্ব ভিত্তিক আয়োজন করবেন এবং সেটা কেমন হবে তাই নিয়ে তারা ভাবছেন বলে জানান।

এখানে উল্লেখ্য যে অন্তর শোবিজ এর আগে ও শাহরুখ খান কে ঢাকা আনেন। এ বিষয়ে অন্তর শোবিজের প্রধান স্বপন চৌধুরী বলেন “আমি বরাবরই যা করি, অনেক বড় পরিসরে আন্তর্জাতিক মানদণ্ডে করার চেষ্টা করি। সামনের এই আয়োজনটিও সেভাবেই করতে চাই। এরই মধ্যে আমরা পুরো আয়োজনের প্রাথমিক ম্যাপ চূড়ান্ত করেছি। এখন আস্তে আস্তে এগিয়ে যাবার পালা। আমি এর আগে শাহরুখ খানকে ঢাকায় নিয়ে এসেছি। তার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক মন্দ নয়। আমি এরই মধ্যে তার সঙ্গে এই বিষয়টি নিয়ে প্রাথমিক আলাপ করে রেখেছি। খুব তাড়াতাড়ি আমরা চূড়ান্ত স্বাক্ষরও করে ফেলবো।”

তথ্য সূত্রঃ মানব জমিন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...