টয়লেট নিজেই পরিষ্কার রাখবে নিজেকে ও ব্যবহারকারীকেও!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন একটি খবর শুনে বিশেষ করে গৃহিনীরা বেশ খুশিই হবেন। কারণ হলো টয়লেট নিজেই পরিষ্কার রাখবে নিজেকে ও ব্যবহারকারীকেও! আসলেও কী তাই?

This will clean toilet itself

প্রতিদিন পরিষ্কার না করে বছরে মাত্র একবার পরিষ্কার করলেই চলবে আপনার ব্যবহৃত টয়লেটটি! শুধু কী তাই? এই টয়লেট নিজেই নিজেকে পরিষ্কার রাখতে পারবেন। আবার দাগ ও ব্যাকটেরিয়ামুক্ত ঝকঝকে হয়ে যাবে আপনা আপনিই! সেইসঙ্গে টয়লেট ব্যবহারকারীকেও পরিষ্কার করে দিবে!

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাসভেগাসে কনজ্যুমার ইলেক্ট্রনিক শো’তে আধুনিক প্রযুক্তির এই ‘বুদ্ধিমান’ টয়লেট দর্শকদের মনোযোগ কাড়তে সমর্থ হয়েছে।

বাথরুম ফিটিংস নির্মাতা কোম্পানি টোটো বলেছে, তাদের এই টয়লেট এখনও নির্মাণ এবং উন্নয়ন পর্যায়ে রয়েছে। তবে এতে কী কী সুবিধা থাকছে তা আগে-ভাগেই জানিয়ে দিচ্ছে তারা। যে কেও টয়লেট ব্যবহার করার পর বসা অবস্থাতেই একটি পাইপ দিয়ে আসা গরম পানি এবং গরম বাতাসে পরিচ্ছন্ন হয়ে নিতে পারবেন!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, এই টয়লেটের প্যানটি তৈরি হবে জিরকোনিয়াম এবং টাইটানিয়াম ডাইঅক্সাইড দিয়ে। ফ্ল্যাশ করার সঙ্গে সঙ্গেই বিদ্যুতায়িত পানি প্রবাহিত হয়ে ময়লা এবং জীবাণু ধ্বংস করে ফেলবে। আর প্যানে যুক্ত অতিবেগুনি রশ্মির একটি বাতি প্যানের ওপরের অংশকেও সব ধরনের ব্যাকটেরিয়া এবং ভাইরাসের হাত হতে মুক্ত করে পরিষ্কার রাখবে।

নির্মাতা কোম্পানি বলেছে, প্রায় একবছরের মতো এই টয়লেট পরিষ্কার না করলেও কোনো সমস্যা হবে না। তবে এই টয়লেটটির মূল্য এখনও নির্ধারণ করা হয়নি বলে জানানো হয়েছে বিবিসির এক খবরে।

Advertisements
Loading...