স্মার্ট প্রযুক্তি এবার আসছে স্যুটকেসে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোন, স্মার্টঘড়িসহ নানা স্মার্ট প্রযুক্তি ছড়িয়ে পড়েছে বিশ্বময়। এবার আসছে সেই স্মার্ট প্রযুক্তি ছুঁয়েছে স্যুটকেসে!। এবার আসছে স্মার্ট স্যুটকেস!

Smart suitcase is coming

স্মার্টফোন, স্মার্ট টিভি, স্মার্ট ঘড়ি ও স্মার্ট রিং এর পর প্রযুক্তিবিশ্ব মাতাতে আসছে স্মার্ট স্যুটকেস। এই পণ্য বিদ্যমান ট্রাভেল ব্যাগ কিংবা স্যুটকেসের মতো বহন করতে হবে না। এটিতে এমন এক প্রযুক্তি জুড়ে দেওয়া হবে, যে কারণে ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবেই এর মালিককে অনুসরণ করবে। লাস ভেগাসের প্রযুক্তিপণ্যের একটি মহোৎসব ‘সিইএস ২০১৬’তে এই পণ্য উন্মোচন করা হয়।

Smart suitcase is coming-2

এনইউএ রোবটিকস নামের একটি প্রতিষ্ঠান এই স্মার্ট স্যুটকেস তৈরি করছে বলে বিজনেস ইনসাইডার ও পিসি ওয়ার্ল্ড’র খবরে জানানো হয়। তবে এই পণ্যটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তবে নির্মাতা প্রতিষ্ঠান দাবি করেছে, আগামী এক বছরের মধ্যে তারা পণ্যটি বাজারে ছাড়বে।

dmvidpics 2016-01-08 at 13.20.14.png

ডিভাইসটির ব্যাপারে এনইউএ রোবটিকসের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অ্যালেক্স লিবম্যান সংবাদ মাধ্যমকে জানান, যে কোনো পণ্যই হতে পারে স্মার্ট ও রোবটিক। দৈনন্দিন জীবনের প্রতিটি ক্ষেত্রে স্মার্ট এবং রোবটিক পণ্য নিয়ে আসার চিন্তা হতেই মূলত এই স্মার্ট স্যুটকেস তৈরির চেষ্টা করা হচ্ছে।

নির্মাতা প্রতিষ্ঠান বলেছে, এই ডিভাইসে থাকবে মালিককে অনুসরণ করার জন্য ক্যামেরা সেন্সর এবং ব্লুটুথ। এই ব্লুটুথ স্মার্টফোনের ব্লুটুথের সাহায্য নিয়েই মূলত নির্দিষ্ট অ্যাপের সঙ্গে সংযুক্ত করা হলে তা মালিকের অবস্থান বুঝে তাকে অনুসরণ করতে থাকবে। এভাবেই স্মার্ট স্যুটকেস জনপ্রিয় হয়ে উঠবে বলে নির্মাতারা মনে করছেন।

Advertisements
Loading...