৭১ বছর পর হারিয়ে যাওয়া প্রেম ফিরে এসেছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ ৭১ বছর পর আবার প্রেম ফিরে এসেছে। এই প্রেম হারিয়ে গিয়েছিল বিশ্বযুদ্ধের সময় ১৯৪৪ সালে। প্রেম পরিণতি না পেলেও হারিয়ে যাওয়া সেই প্রেমিকাকে খুঁজে পেয়েছেন ৯৩ বছরের থমাস নামে এক ব্যক্তি।

After 71 years of lost love is back

১৯৪৪ সালের কথা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের দামামা মাথায় নিয়ে দিন কাটছে পৃথিবীর। তখন সদ্য ২১ পেরিয়েছেন নরউড থমাস নামের ওই ব্যক্তি। তিনি প্রেমে পড়েন সপ্তদশী জয়েস মরিসের। কিন্তু যুদ্ধ তাদের দূরে সরিয়ে দিয়েছিল সেদিন। এভাবেই কেটে গেছে অন্তত গত ৭২ বছর। তারপর? হঠাৎ ঘটলো পূণর্মিলন। সেই এতোকাল পূর্বের প্রেম পরিণতি না পেলেও হারিয়ে যাওয়া প্রেমিকাকে খুঁজে পেয়েছেন ৯৩ বছরের বৃদ্ধ থমাস!

যুগ এসেছে অনলাইনের। বিষয়টি বৃদ্ধাও বুঝেছেন। আর তাই অস্ট্রেলিয়ার বাসিন্দা নিজ বাড়িতে বসেই ছেলের কাছে বায়না ধরেন ৮৮ বছরের মরিস। বায়নাটি হলো অনলাইনে খোঁজ করতে হবে হারিয়ে যাওয়া প্রেমিকের। এক সময় সত্যিই খুঁজেও পেয়ে যান। অপরদিকে মরিসকে খুঁজে পেয়েই তার সঙ্গে দেখা করতে চান থমাসও। শুধু একবার তিনি তাকে জড়িয়ে ধরবেন।

তাদের এই স্বপ্নপূরণে এই সপ্তাহে স্কাইপ কল সেট আপ করেছিলেন থমাসের ছেলে স্টিভেন থমাস এবং মরিসের ছেলে রবার্ট মরিস। তারপরই তাদের পাশে দাঁড়িয়েছে স্কাইপ। থমাসকে লন্ডন হতে অস্ট্রেলিয়ার ভার্জিনিয়া আইল্যান্ডে পৌঁছে দিতে পারে তার জন্য ফান্ডরেজিং ক্যাম্পেন শুরু হয়েছেন স্কাইপের মাধ্যমে।

কী কথা হয়েছিল দু’জনের? (স্কাইপ চ্যাট)
থমাস: তুমি কী আমাকে দেখতে পাচ্ছো?
মরিস: না, আমি পরিষ্কার দেখতে পায় না।
থমাস: আচ্ছা, আমিই বলছি, আমি হাসছি…
দীর্ঘ ৭ দশক পর মরিসের মুখে ‘টমি’ ডাক শুনে আবেগে আপ্লুত হয়ে পড়েন থমাস।

একবার ভাবুন! এতো বছর পর জীবনের শেষপ্রান্তে এসে প্রেমিক-প্রেমিকার কথা বলা কতোটা আবেগের হতে পারে?

Advertisements
Loading...