ইরানের প্রেসিডেন্টের আগমনে নগ্ন ভাস্কর্য ঢেকে দিলো ইতালি সরকার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ইতালি সফর উপলক্ষে সেদেশের সব নগ্ন ভাস্কর্য ঢেকে দিলো ইতালি সরকার! ইরানের প্রেসিডেন্ট বিব্রত হতে পারেন- এমন আশংকায় সেগুলো ঢেকে দেওয়া হয়েছে।

covered nude sculpture

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ইতালি সফরের সময় সেদেশের কিছু নগ্ন ভাস্কর্য ঢেকে দিয়েছে ইতালি সরকার। ইতালির একটি জাদুঘরে বাণিজ্য চুক্তির পর ইরানের প্রেসিডেন্ট ও ইটালির প্রধানমন্ত্রী নিজেদের মধ্যে আলোচনা করেন। তবে সেই জাদুঘরে কিছু নগ্ন ভাস্কর্য রয়েছে। সেসব নগ্ন ভাস্কর্যগুলো দেখে ইরানের প্রেসিডেন্ট বিব্রত হতে পারেন- এমন আশংকায় সেগুলো ঢেকে দেওয়া হয়।

অপর দিকে অফিসিয়াল নৈশভোজের সময় সেখানে কোনো অ্যালকোহলও রাখবে না ইটালির সরকার। কারণ ইসলামী রাষ্ট্র ইরানে ধর্মীয় বিধান অনুযায়ী অ্যালকোহল পান করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ। ইরানের প্রেসিডেন্টের ধর্মীয় অনুভূতিকে সম্মান দেখানোর জন্য ইতালির সরকার নানা পদক্ষেপ নিলেও ফ্রান্স সেগুলো মোটেও অনুকরণ করবে না। বর্তমানে ইউরোপ সফরে থাকা ইরানের প্রেসিডেন্টের পরবর্তী সফর হলো ফ্রান্স। অবরোধ উঠে যাবার পর অর্থনৈতিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্য নিয়ে ইরানের প্রেসিডেন্ট রুহানি বর্তমানে ইউরোপ সফর করছেন।

এদিকে ইতালির ব্যবসায়ীদের উদ্দেশ্যে রুহানি বলেছেন, ইরান হচ্ছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে নিরাপদ ও স্থিতিশীল একটি দেশ। তিনি আরও বলেন, উগ্রপন্থা মোকাবিলার জন্য অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে একমাত্র পথ। বেকারত্বের কারণে সন্ত্রাসবাদের জন্ম হয়। ইতালি সফরকালে ইরানের প্রেসিডেন্ট পোপ ফ্রান্সিসের সঙ্গেও দেখা করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...