হ্যাপী বললেন: ‘আল্লাহর সৃষ্টি চোখ দিয়ে টিভিতে নাচ-গান দেখা ঠিক নয়’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কথায় বলে ‘ভুতের মুখে রাম নাম’! ঠিক এমনই ঘটনা ঘটলো চিত্র নায়িকা হ্যাপীর ক্ষেত্রে। তিনি বলেছেন- ‘আল্লাহর সৃষ্টি চোখ দিয়ে টিভিতে নাচ-গান দেখা ঠিক নয়’!

Allah's creation eyes & TV

সবাই এক বাক্যে স্বীকার করবেন বর্তমান সময়ের এক আলোচিত মডেল, চিত্রনায়িকা নাজনিন আক্তার হ্যাপী। বিশেষ করে তাকে ও ক্রিকেটার রুবেলকে নিয়ে নানান তর্ক-বিতর্ক দেশজুড়ে এক ধুম্রজাল সৃষ্টি করেছিল। এসব কথা নতুন কিছু নয়। তবে এবারকার আরেকটি নতুন কথা হলো, দুনিয়াবি সকল কিছু ছেড়ে এবার আল্লাহর একজন খাস বান্দা হিসেবে নিজেকে তুলে ধরে গত বৃহস্পতিবার সন্ধায় তার ফেসবুকে একটি স্ট্যাটাসে হ্যাপি লিখেছেন, ‘আল্লাহর সৃষ্টি চোখ দিয়ে টিভিতে নাচ-গান দেখা ঠিক নয়’।

ফেসবুকে তার স্ট্যাটাসটি ঠিক এমন ছিল- ‘কোথা হতে শুরু করবো বুঝতে পারছি না! টিভিতে, পত্রিকাতে, অনলাইন সাইটে আমরা বিভিন্ন পণ্যের মনোমুগ্ধকর বিজ্ঞাপন দেখি এবং বিজ্ঞাপনের ঝলকে চোখই সরানো যায় না। অনেক পণ্যের বিজ্ঞাপন দেখে আমরা তো প্রতিজ্ঞা করেই ফেলি যে, এটা কিনবোই! নিজের কাছে টাকা না থাকলেও বাবা/মা/ভাই/স্বামী কাওকে না কাওকে চাপ দিয়ে হলেও জিনিসটা চাই!

Allah's creation eyes & TV-2

আবার কোনো তারকার সঙ্গে দেখা করার অফার? দিন-রাত এক করে কিভাবে ভাগ্যবান/ভাগ্যবতী উইনার হয়ে কিভাবে তারকার সঙ্গে দেখা করা যায়, তারপর কিভাবে সেলফি তোলা যায় এসব ভেবে পাগল হয়ে যাই। তারপর বন্ধুদের বলতে হবে, আমি কার সঙ্গে দেখা করেছি জানিসতো? এই দেখ সেলফি দেখ! একটু ভেবে বলুন তো এসবের পেছনে ছুটে, এসব নিয়ে চিন্তা ভাবনা করে আসলে কোন ফায়দা রয়েছে? প্রকৃত অর্থে হচ্ছে ঈমান নষ্ট করার জন্য এসবই যথেষ্ট। দুনিয়ার কাণ্ড-কারখানা দেখে আর সেসবে গা ভাসিয়ে ফায়দা দুনিয়া পর্যন্তই শুধু হতে পারে। তবে আখিরাতে? আমরা এসবে মনোযোগ দিয়ে আল্লাহর নিকট হতে দূরে সরে যাচ্ছি।

এমন নানা বক্তব্য দিয়ে হ্যাপি আবারও সংবাদ মাধ্যমের শিরোনামে চলে এসেছেন। তবে একটি কথা সত্যি আর সেটি হলো, কেও যদি সত্যিই ভালো হয়ে যায়, তাকে ভালো হওয়ার সুযোগ দেওয়া উচিত। কারণ তার বক্তব্য থেকে বোঝা যাচ্ছে তিনি পর্দানশীন হয়ে থেকে জীবন-যাপন করতে চান। যদি সত্যিই তাই হয়, তাহলে তাকে আমরাও সাধুবাদ জানাচ্ছি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...