১৮ হাজার বিধবা হলেন বিয়ে বাড়ির অতিথি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়ে বাড়িতে নিমন্ত্রণ করা হয় আত্মীয় স্বজন কিংবা প্রতিবেশীদের। কিন্তু একটু ব্যতিক্রমি নিমন্ত্রণ করা হলো বিয়ে বাড়িতে। এবার ১৮০০০ বিধবা হলেন বিয়ে বাড়ির অতিথি!

18 Thousand widow of wedding guests

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বিয়ে বাড়িতে এমন ব্যতিক্রমি নিমন্ত্রণ করে ভারতের গুজরাটে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন ব্যবসায়ী জিতেন্দ্র প্যাটেল। নিজের ছেলের বিয়েতে নিমন্ত্রণ করলেন সমাজের অবহেলিত বিধবাদের। তাদের নিকট হতে কোনো উপহার গ্রহণ নয়, উল্টো ছেলে এবং পুত্রবধূকে আশীর্বাদস্বরূপ ৫০০ বিধবাকে দিলেন একটি করে গাভী! প্রত্যেকেই আরও পেলেন একটি করে কম্বল। শুধু তাই নয়, তিনি বিধবাদের পরামর্শ দিলেন, বাড়ির পাশে ফাঁকা জায়গায় গাছ লাগিয়ে তার যত্ন নেওয়ার জন্য।

জিতেন্দ্র প্যাটেল বলেছেন, এসব বিধবাকে সমাজের বোঝা ভাবা হয়ে থাকে। সেই কুসংস্কারকে তিনি কাটিয়ে তাদেরকে সমাজে জায়গা করে দেওয়ার জন্য এমন উদ্যোগ নিয়েছেন।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, মেহসানার ব্যবসায়ী জিতেন্দ্র প্যাটেল স্থানীয়ভাবে জিতুভাই নামে অধিক পরিচিত। গত বুধবার ছিল তারই ছোটছেলে রবির বিয়ে। এজন্য উত্তর গুজরাটের ৫টি জেলার ১৮ হাজার বিধবাকে নিমন্ত্রণ করলেন তিনি। বাঁশকণ্ঠ, মেহসানা, সাবারকণ্ঠ, পাটান এবং আরাভালি জেলার বিধবারা আনন্দের সঙ্গে উপস্থিত হলেন বিশেষ অতিথি হিসেবে। হিমান্তনগর হতে ১২ কিলোমিটার দূরে ডেরোলে আয়োজন করা হয় এই বিয়ের অনুষ্ঠানটি। সেখানে বিধবাদের উপস্থিতি বেশ উপভোগ করলেন জিতেন্দ্র প্যাটেলসহ উপস্থিত অন্যান্যরা।

Advertisements
Loading...