আটলান্টিক মহাসাগরের নিচে পাওয়া যাবে জাদুঘর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার আটলান্টিক মহাসাগরের নিচে পাওয়া যাবে জাদুঘর! আটলান্টিক মহাসাগরের গভীরে এই জাদুঘর তৈরি করছে স্পেন।

museum found bottom of Atlantic Ocean

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, আটলান্টিক মহাসাগরের মধ্যে ক্যানারি দ্বীপপুঞ্জের অন্যতম লানযারোতের উপকূলের নিকটে এটিই হবে ইউরোপের প্রথম জাদুঘর, যে জাদুঘরের ঠিকানা হবে সমুদ্রের গভীরে। সমুদ্রের গভীরে এই জাদুঘর তৈরির কাজ চলছে পুরোদমে।

museum found bottom of Atlantic Ocean-2

জানা গেছে, সমুদ্রের প্রায় ১৫ মিটার গভীরে ৩শ’ ভাস্কর্য স্থাপনের কাজও প্রায় শেষের দিকে। অনবদ্য এই কাজ করছেন জেসন দ্য-কেয়ারস নামে একজন বিখ্যাত শিল্পী। এসব মূর্তিগুলোর সবই লানযারোতের বর্তমান বাসিন্দাদের বলে জানানো হয়েছে। মূলত তাদের নিত্যদিনের কর্মকাণ্ডের ওপর এই ভাস্কর্যগুলো নির্মাণ করা হচ্ছে।

museum found bottom of Atlantic Ocean-3

প্রকাশিত খবর অনুযায়ী, যেসব পদার্থ এই ভাস্কর্য তৈরির কাজে ব্যবহার করা হচ্ছে, তাতে সামুদ্রিক জীবের এবং সমুদ্রের পানির কোনও ক্ষতি হবে না। তাছাড়া পানির নিচে এই ভাস্কর্য টিকে থাকবে প্রায় ৩শ’ বছর- এমন দাবি করা হয়েছে।

museum found bottom of Atlantic Ocean-4

অভিনব এই জাদুঘর দেখতে হলে ডুবুরির বিশেষ একটি পোশাক পরে, পিঠে অক্সিজেনের টিউব নিয়ে তবেই সাগরতলে নামতে হবে। সমুদ্রের গভীরে স্থাপিত এই জাদুঘর পর্যটকদের বিশেষভাবে আকর্ষণ করবে তাতে কোনো সন্দেহ নেই।

Advertisements
Loading...