আটলান্টিক সমুদ্রের গভীরে লক্ষ লক্ষ টন সোনা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক সমুদ্রের গভীরে নাকি লক্ষ লক্ষ টন সোনা! এমন খবরে যে কেও বিস্মিত হতে পারেন। ভাবতে পারেন যদি সমুদ্রের নিচে সোনা থাকে তাহলে সেগুলো উদ্ধার করা হচ্ছে না কেনো?

Millions of tons of gold,  Atlantic ocean

সংবাদ মাধ্যমে খবরে বেরিয়েছে যে, সম্প্রতি এক অভিযানে দেখা গেছে আটলান্টিক সমুদ্রের গভীরে রয়েছে লাখ লাখ টন সোনা। এসব সোনা নাকি রয়েছে প্রায় ২ কিলোমিটার জায়গা জুড়ে। আপনার কাছে এই তথ্য মিথ্যা মনে হলেও ঘটনাটি সত্যি। আটলান্টিক মহাসাগরের গভীরে পানির নিচে সত্যিই লুকিয়ে রয়েছে বিশাল বিশাল সোনার খনি। ন্যাশনাল ওশেনিক অ্যান্ড অ্যাটমস্ফেরিক অ্যাডমিনিস্ট্রেশনের এক অভিযানে উঠে এসেছে এমন একটি চাঞ্চল্যকর তথ্য।

খবরে বলা হয়, আমেরিকার ন্যাশনাল ওশেনিক অ্যান্ড অ্যাটমস্ফেরিক অ্যাডমিনিস্ট্রেশন আরওভি ডিপ ডিসকভার নামে একটি নৌযান পাঠিয়ে এই অভিযান চালিয়েছে। আটলান্টিক মহাসাগরের গভীরে এই অভিযান চালানো হলে স্বর্ণের সন্ধান পায় তারা।

অভিযান চালানোর পর জানানো হয় যে, ধারণা করা হচ্ছে সমুদ্রের তলায় ডুবে থাকা সোনার পরিমাণ কম পক্ষে ৩ লাখ টন হতে পারে। অভিযাত্রীরা দাবি করে বলেছেন, সমুদ্রের তলায় মাইল দু’য়েক ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে এইসব সোনা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...