বেয়ার ও প্রেসিডেন্ট ওবামার অ্যাডভেঞ্চার দেখা যাবে ৩১ ডিসেম্বর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যারা ডিসকভারি চ্যানেল দেখেন তারা নিশ্চয়ই বেয়ার গ্রিলসের অ্যাডভেঞ্চার দেখে থাকবেন এটাই স্বাভাবিক। বেয়ার গ্রিলস ও মার্কিন প্রেসিডেন্ট ওবামার একটি বিশেষ অ্যাডভেঞ্চার দেখে যাবে ৩১ ডিসেম্বর।

Bayer and President Obama

ডিসকভারি চ্যানেলে বেয়ারের দুঃসাহসী ও পাগলাটে কর্মকাণ্ডই তাকে এক উচ্চ শিখরে নিয়ে গেছে, তাতে কোনো সন্দেহ নেই।
সভ্যতার বাইরে প্রতিকূল প্রাকৃতিক পরিবেশে কিভাবে বেঁচে থাকতে হয় সেটিই তিনি তুলে ধরেন তার নিত্যনতুন কৌশল এবং দুঃসাহসী কর্মকাণ্ডের মাধ্যমে।

ডিসকভারি চ্যানেলে বেয়ারের টিভি শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ সর্বশ্রেণির দর্শকের কাছে ব্যাপক জনপ্রিয়। এই শোতে মাঝে মধ্যে বিভিন্ন মানুষকে নিয়ে তিনি বনেবাদাড়ে চলে যান এসব বেঁচে থাকার চ্যালেঞ্জ নিয়ে। সেই সঙ্গীদের মধ্যে তেমনি একজন পৃথিবীর মহাশক্তিধর রাষ্ট্র মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা!

বেয়ার যখন হোয়াইট হাউস হতে ফোন পান তখন তিনি প্রথমে বিশ্বাস করতে পারেননি। ভেবেছিলেন কেও হয়তো দুষ্টুমি করছে। কিন্তু প্রেসিডেন্ট ওবামা যখন নিজে তার সঙ্গে কথা বলেন তখন তিনি যেনো আকাশ থেকে পড়েন!

বেয়ার গ্রিলস মানেই বিছে, পোকামাকড়, বহু দিনের মৃত পশুর মাংস, রক্ত, মল এমনকি প্রাণ বাঁচাতে নিজের প্রস্রাব পানসহ খাওয়ার যোগ্য-অযোগ্য যেকোনো কিছুই অবলীলায় খেয়ে ফেলার গা শিরশির করা সব দৃশ্য।

নিত্যনতুন কৌশলে পাহাড় নদী জঙ্গল পার হয়ে বেয়ার ঠিকই পৌছে যান সভ্য জগতে। বেয়ার গ্রিলস-এর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার অ্যাডভেঞ্চারের শুটিংটি মাস দুয়েক আগেই শেষ হয়েছিল। এই পর্বটিতে আদিম প্রকৃতির সঙ্গে লড়াই চালিয়ে সভ্যতায় পৌঁছানোর চ্যালেঞ্জে মার্কিন প্রেসিডেন্টকে সঙ্গী করেই বেয়ার পাড়ি দেন আলাস্কার প্রত্যন্ত অঞ্চলে।

উপস্থাপক বিয়ার গ্রিলসের অতিথি হিসেবে অনেক অনুশীলন বারাক ওবামাকে করতে দেওয়া হয়নি। কারণ তাতে বাধ সাধে সিক্রেট সার্ভিসের সদস্যরা। প্রেসিডেন্টকে বিয়ারে থেতলানো স্যালমন মাছ খেতে দেওয়া হয়। তবে বনে জঙ্গলে টিকে থাকার চেষ্টায় নিজের প্রস্রাব পানির বিকল্প হিসেবে খেতে অস্বীকার করেন ওবামা। অনুষ্ঠানের অংশ হিসেবেই আলাস্কা পাহাড়ের বেশ কিছু অংশে ঘুরে-ফিরে দেখেন ওবামা।

রানিং ওয়াইল্ড অনুষ্ঠানের প্রখ্যাত উপস্থাপক বিয়ার গ্রিলসের সঙ্গ দিতে অনেক বিশিষ্ট ব্যক্তিরা আসেন এই অনুষ্ঠানে। তাদের খেতে দেওয়া হয় জঙ্গলের পোকা মাকড়, জীবন্ত প্রাণী। ওবামা যখন এই অনুষ্ঠানে ক্যামেরার সামনে হাজির হন তখন আশেপাশে সিক্রেট সার্ভিসের নিরাপত্তা কর্মীরা সতর্ক দৃষ্টি রাখেন। প্রেসিডেন্ট ওবামার প্রত্যেকটি পদক্ষেপ তারা নজরে রাখছিলেন। ওবামা সেখানে পৌঁছে যাওয়ার আগেই আকাশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়ে হেলিকপ্টার চক্কর মারতে থাকে।

সেই ক্যামেরায় ধারণকৃত অ্যাডভেঞ্চারের দৃশ্য আসছে এবার টিভি পর্দায়। ডিসকভারি চ্যানেলের ঘোষণা অনুযায়ী এই বছরের শেষ দিনটিতে অর্থাৎ ৩১ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় ‘পাগলা’ বেয়ারের সঙ্গে পৃথিবী সবচেয়ে শক্তিধর ব্যক্তিটির অ্যাডভেঞ্চার দেখতে পাবেন দর্শকরা। কড়া নিরাপত্তার মধ্যে এই অ্যাডভেঞ্চারের শুটিংটি করা হয়েছিল। শুটিংয়ের পরপরই বেয়ার বলেছিলেন ওবামার সঙ্গে ৩টি দিন খুব উপভোগ্য করেছেন তিনি।

Advertisements
Loading...